আপু, আপনি কী নারীবাদী?
আপু, আপনি কী নারীবাদী?

আপু, আপনি কী নারীবাদী?

Other

আপু, আপনি কী নারীবাদী?  না ভাই, আমি মানববাদী। নারীবাদ-পুরুষবাদ! হোয়াই!
আমি মানুষ দেখি, মানুষ চিনি। আপনারা লিঙ্গ দেখেন! আরে, নারী-পুরুষ আলাদা এইটা সবাই জানে। গলা ফাটানোর কি আছে! একজন যেটা পারে আরেকজন সেটা পারে না।

আর এই জন্য নারী-পুরুষকে একে অপরের পরিপূরক বানানো হয়েছে। কেউ কাউকে ছাড়া চলতে পারবেন না, কথাটা ভালোভাবে মাথায় ঢুকিয়ে নিলে মঙ্গল।  

"Humanist" হইতে না পারলে পশু-পাখি নিয়ে গবেষণা করেন। নারী-পুরুষ অর্থাৎ মানুষের মতো  উৎকৃষ্ট প্রাণ নিয়ে কথা বলার যোগ্যতা আপনার নাই।

নারীরা খামাখা সমঅধিকার নিয়ে চিল্লায় আর পুরুষরা তাদের পিছনে পরে থেকে সোশ্যাল মিডিয়া কাঁপায় ফেলে! অধিকার আবার চাইতে হয় নাকি! আর দেওয়া না দেওয়ার মালিক কে আসলে? যেটা নিজের সেটা এমনিতেই পেয়ে বসে আছেন। চাইতে গিয়ে নিজের অবস্থান ছোট করার মানে আছে কী? আর যারা বলেন, মেয়ে মানুষ! সেক্ষেত্রে ছেলেদের কী বলবো! অনেক মেয়েকেই বলতে শুনেছি, মেয়েদের এই করতে নেই, সেই করতে নেই। যারাই বলেন, হিপোক্রেসিতে দশে দশ। কারণ একটাই আপনারা মানুষ দেখেন না, লিঙ্গ দেখেন।

খারাপ লাগে শুনতে? যেটা মনে হইছে সেটাই বলছি। কে ছেলে, কে মেয়ে, সে কতটা খারাপ এইটা আধকানাদেরও চোখে পরে। কিন্তু কে কোন ভালো কাজটা করলো, সেটা অধিকাংশই ম্যাগনিফাইং গ্লাস দিয়েও চোখে দেখে না। এখন চাকরি খুঁজতে জুতার তলা খসে না পরলেও নিজের অপারগতা ঢাকতে সবার খারাপটা খুঁজতে বেরিয়ে জুতার তলা গেলে যাক! হিপোক্রেসিতে তারাও দশে দশ।

রিকোয়েস্ট, মানুষ আর মানুষের ভালো কর্মগুলো দেখেন। আর একটাও পিক করতে পারলে কাজে দিবে বিশ্বাস করেন। প্রতিযোগিতা নিজের সাথে করেন, আজকের চেয়ে কাল কতটা ভালো দিতে পারেন, আর সহমর্মিতা সবার সাথে।

আর কথা পছন্দ না হইলে নিজ স্বভাবে ফিরে যান। কিচ্ছু যায় আসেনা।

এমি জান্নাত,সংবাদকর্মী

news24bd.tv/আলী