চাকরি দেয়ার কথা বলে ভারতে নিয়ে কিডনি বিক্রির চেষ্টা
চাকরি দেয়ার কথা বলে ভারতে নিয়ে কিডনি বিক্রির চেষ্টা

চাকরি দেয়ার কথা বলে ভারতে নিয়ে কিডনি বিক্রির চেষ্টা

অনলাইন ডেস্ক

ভালো চাকরি দেওয়া হবে, এমন প্রলোভন দেখিয়ে এক যুবককে  ভারতে পাচারের চেষ্টাকালে আনিসুর রহমান নামের একজনকে গ্রেপ্তার করেছে বিজিবি। আনিসুর ‘কিডনি বিক্রি চক্রের’ সক্রিয়া সদস্য বলে জানা গেছে।  

পাচার হতে যাওয়া ভুক্তভোগী ওই যুবকের নাম ইউনুচ আলী। বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে বেনাপোল চেকপোস্ট থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করার পাশাপাশি ভুক্তভোগীকে উদ্ধার করে বিজিবি।

ভুক্তভোগী ইউনুচ সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার ঢুকুরিয়া বেড়া গ্রামের ইদ্রিস আলী মণ্ডলের ছেলে। অভিযুক্ত আনিসুর রহমানের বাড়ি গাজীপুর জেলায়।

ইউনুচ আলী বলেন, আনিসুর রহমান ভারতে ভালো কাজ দেওয়ার কথা বলে আমাকে ঢাকায় নিয়ে আসে। পরে একটি বাড়িতে নিয়ে জানায়, ভারতে যাওয়ার পর একজনকে আমার একটি কিডনি দিতে হবে। এতে আমি রাজি না হলে আনিসুর ক্ষেপে যায়। এক পর্যায়ে মাথায় পিস্তল ঠেকিয়ে মুখ বন্ধ রাখতে বলে সে। পরে বিমানে করে ঢাকা থেকে বেনাপোল নিয়ে আসে। বেনাপোল ইমিগ্রেশনে কৌশলে পালিয়ে গিয়ে বিজিবির কাছে ঘটনাটি জানাই। পরে বিজিবি আনিসুরকে আটক ও আমাকে উদ্ধার করে।

এদিকে অভিযুক্ত আনিসুর রহমান বলেন, ইউনুচের সঙ্গে একটি কোম্পানির কিডনি দেওয়া বাবদ চুক্তি হয়। চুক্তি অনুযায়ী ইউনুচকে ভারতে পাঠানোর জন্য বেনাপোলে নিয়ে আসি। তবে চুক্তি করা কোম্পানির কোনো নাম ঠিকানা বলতে পারেননি আনিসুর।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সুবদার আশরাফ আলী জানান, ভুক্তভোগী ও অভিযুক্ত বিজিবির হেফাজতে রয়েছেন। দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

আরও পড়ুন:


১৪ দিনের শাটডাউনে প্রস্তুত সরকার, যেকোন সময় ঘোষণা (ভিডিও)

সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউন’ দেওয়ার সুপারিশ

খুলনার তিন হাসপাতালে আরও ৯ জনের মৃত্যু

ঝিনাইদহে ২৪ ঘন্টায় সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ২


news24bd.tv / কামরুল