যেসব নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে
যেসব নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে

যেসব নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে

অনলাইন ডেস্ক

এ সপ্তাহেও বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। বাজারে বেড়েছে আমদানি করা পেঁয়াজের দাম। নতুন করে দাম বাড়ার এ তালিকায় রয়েছে পেঁয়াজ, আদা, হলুদ, ডাল, এলাচ, সয়াবিন তেল, মুরগি, আটা, ময়দা ও চিনি।  

আজ শুক্রবার (২৫জুন) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

পেঁয়াজ ব্যবসায়ীরা জানান, গত সপ্তাহে আমদানি করা পেঁয়াজের দাম ছিল ৪৫ টাকা, এখন সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। আর যে পেঁয়াজের দাম ছিল ৪০ টাকা, এখন সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি দরে।

এক সপ্তাহের ব্যবধানে মসুর ডালের দাম কেজিতে ৫ টাকা বেড়ে ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

রাজধানীর বাজারগুলোতে আদার দাম কেজিতে ৬০ থেকে ৮০ টাকা পর্যন্ত বেড়েছে। আমদানি করা আদার কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ১০০ থেকে ১২০ টাকা কেজী।

কেজিতে ২০ টাকা বেড়েছে হলুদের দাম। ২০০ টাকা কেজি দরের হলুদ এসপ্তাহে বিক্রি হচ্ছে ২২০ টাকায়। এলাচীর দামও বেড়েছে কেজিতে ১০০ টাকা।

এক সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম বেড়েছে কেজিতে ৫ টাকার মতো। অপরিবর্তিত রয়েছে পাকিস্তানি কক বা সোনালি মুরগি এবং লাল লেয়ার মুরগির দাম।

এদিকে গত সপ্তাহে দাম বাড়া আলু ও ডিমের দাম অপরিবর্তিত রয়েছে। আগের মতোই দাম অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংস। তবে গত সপ্তাহের তুলনায় সবজির দামও বেড়েছে কিছুটা।

আরও পড়ুন:


১৪ দিনের শাটডাউনে প্রস্তুত সরকার, যেকোন সময় ঘোষণা (ভিডিও)

সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউন’ দেওয়ার সুপারিশ

খুলনার তিন হাসপাতালে আরও ৯ জনের মৃত্যু

ঝিনাইদহে ২৪ ঘন্টায় সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ২


news24bd.tv / কামরুল 

;