এইচএসসির ফরম পূরণ যখন ও যেভাবে
এইচএসসির ফরম পূরণ  যখন ও যেভাবে

এইচএসসির ফরম পূরণ যখন ও যেভাবে

অনলাইন ডেস্ক

করোনার কারণে আটকে থাকা চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হবে ২৯ জুন।   ঢাকা বোর্ডে ২৯ জুন থেকে শুরু হবে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ। চলবে ১১ জুলাই পর্যন্ত। পুরো প্রক্রিয়া হবে অনলাইনে।

তবে, এবার সশরীরে পরীক্ষা হবে, নাকি গত বছরের মতো অটোপাসের সিদ্ধান্ত আসবে, এ নিয়ে শঙ্কা কাটছে না পরীক্ষার্থীদের। আন্তঃশিক্ষাবোর্ড বলছে, করোনা পরিস্থিতি বিবেচনা করেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

ক্লাস হয়নি। পরীক্ষা কবে হবে নাকি হবে না, তা ঠিক হয়নি। এ অবস্থায় পরীক্ষার জন্য ফরম পূরণের কারণ জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম বলেন, তারা পরীক্ষা নেওয়ার জন্য সব প্রস্তুতি নিয়ে রাখছেন। প্রশ্নপত্র তৈরির জন্য মডারেশনের কাজও চলছে। মোট কথা তাঁরা পরীক্ষার প্রস্তুতি নিয়ে রাখছেন, পরে পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত হবে।

কয়েক দিন আগে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, আটকে থাকা এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত জানানো হবে।

আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, আমরা এইচএসসি পরীক্ষার ফরম পূরণটা সম্পন্ন করতে চাচ্ছি।   এবার অটোপাসের পরিবর্তে পরীক্ষা নেওয়ার মাধ্যমেই শিক্ষার্থীদের মূল্যায়ন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানালেও আন্তঃশিক্ষাবোর্ড বলছে, করোনা সংক্রমণের ওপরই নির্ভর করবে চূড়ান্ত সিদ্ধান্ত।

news24bd.tv/আলী