ব্যাংক বন্ধ না খোলা : যা বলছে বাংলাদেশ ব্যাংক

ব্যাংক বন্ধ না খোলা : যা বলছে বাংলাদেশ ব্যাংক

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সোমবার (২৮ জুন) থেকে সারাদেশে সাত দিনের কঠোর লকডাউন জারি করেছে সরকার। এ লকডাউনে বন্ধ থাকবে সরকারি-বেসরকারি অফিস আদালত।

কঠোর এই লকডাউনে ব্যাংক খোলা থাকবে না বন্ধ হবে আগামীকাল শনিবার (২৬ জুন) সিদ্ধান্ত জানা যাবে। শুক্রবার (২৫ জুন) বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, প্রজ্ঞাপন জারি হওয়ার পর ব্যাংকের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে করোনা সংক্রমণের কারণে সীমিত আকারে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল। পরবর্তীতে সংক্রমণ কমতে থাকায় বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক খোলার সিদ্ধান্ত হয়। তবে এবারের কঠোর লকডাউনে ব্যাংক সীমিত আকারে খোলা থাকবে না বন্ধ হবে সেই বিষয়ে শনিবার জানা যাবে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সোমবার (২৮ জুন) থেকে সারাদেশে ৭ দিনের কঠোর লকডাউন।

শুক্রবার (২৫ জুন) সন্ধ্যায় তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লকডাউন চলাকালে জরুরি সেবা ব্যতীত সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এ ছাড়া জরুরি পণ্যবাহী ব্যতীত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাইরে কেউ বের হতে পারবে না।

তবে গণমাধ্যম এর আওতামুক্ত থাকবে। এ বিষয়ে বিস্তারিত আদেশ দিয়ে শনিবার (২৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

news24bd.tv/আলী