শপিংমল-দোকানপাট বন্ধ করা নিয়ে যা জানা গেল
শপিংমল-দোকানপাট বন্ধ করা নিয়ে যা জানা গেল

শপিংমল-দোকানপাট বন্ধ করা নিয়ে যা জানা গেল

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সোমবার (২৮ জুন) থেকে সারাদেশে সাত দিনের কঠোর লকডাউন জারি করেছে সরকার। এ লকডাউনে বন্ধ থাকবে সরকারি-বেসরকারি অফিস আদালত। আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

সরকার ঘোষিত কঠোর এই লকডাউন চলাকালে শপিংমল ও দোকানপাট বন্ধ থাকবে কি না- এ বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন জানান, সরকার যেভাবে বলবে আগামী সোমবার থেকে সেভাবেই শপিংমল ও দোকানপাট বন্ধ রাখা হবে।

 

তিনি বলেন, মাস্ক শতভাগ নিশ্চিত করা না গেলে বারবারই এমন লকডাউনে যেতে হবে।   আইন প্রয়োগ করে হলেও মাস্ক পরা নিশ্চিত করতে হবে। আগামী সোমবার থেকে সব দোকান বন্ধ রাখা হবে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সোমবার (২৮ জুন) থেকে সারাদেশে ৭ দিনের কঠোর লকডাউন। শুক্রবার (২৫ জুন) সন্ধ্যায় তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লকডাউন চলাকালে জরুরি সেবা ব্যতীত সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এ ছাড়া জরুরি পণ্যবাহী ব্যতীত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাইরে কেউ বের হতে পারবে না।

তবে গণমাধ্যম এর আওতামুক্ত থাকবে। এ বিষয়ে বিস্তারিত আদেশ দিয়ে শনিবার (২৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

news24bd.tv/আলী