ফিনল্যান্ডে সিটি কাউন্সিলর নির্বাচিত তরুণ প্রবাসী বাংলাদেশি হিমেল

অনলাইন ডেস্ক

ফিনল্যান্ডে সিটি কাউন্সিলর নির্বাচিত তরুণ প্রবাসী বাংলাদেশি হিমেল

ফিনল্যান্ডের সিটি কাউন্সিল নির্বাচনে জয়লাভ করেছেন বাংলাদেশের তরুণ হিজ্জাতুল আলম হিমেল। নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ১৪৮ জন। তাদের মধ্যে নির্বাচিত প্রার্থী ৪৩ জন। নির্বাচনে প্রথম হয়েছেন সুইডিশ পিপল্‌স পার্টির চেয়ারম্যান এবং ফিনল্যান্ডের বর্তমান আইনমন্ত্রী আন্না মায়া হেরিকসেন। তার কম্পেয়ারিটিভ ইনডেক্স ৩৮৯৩০০০।

হিজ্জাতুল আলম হিমেল আছেন ২২তম অবস্থানে। তার কম্পেয়ারিটিভ ইনডেক্স ৩৫৩৯০৯। নিকটতম প্রতিদ্বন্দ্বী গ্রীন পার্টির আন্নি তেরিকংগাস এবং তার কম্পেয়ারিটিভ ইনডেক্স ৩৭১০০০। এই সিটির নির্বাচনী ইতিহাসে হিমেলই প্রথম বাংলাদেশি তরুণ, যিনি ইউরোপীয় ইউনিয়নের বাইরের দেশের প্রথম নির্বাচিত কাউন্সিলর। আগামী ১ আগষ্ট থেকে হিমেল তার দায়িত্ব গ্রহণ করবেন।

হিমেলের বাবা আলহাজ্ব খুরশেদ আলম ইতালিতে একজন ব্যবসায়ী ছিলেন এবং সবসময় সমাজসেবা মূলক কাজে নিয়োজিত ছিলেন। বাবার সেই আদর্শ বুকে নিয়েই বড় হয়েছেন তিনি। নৈতিকতার কথা মাথায় রেখে আসন্ন সিটি নির্বাচনের আগে হিমেল বিভিন্ন দলের মূল্যবোধ মূল্যায়ন শুরু করেন। সুইডিশ পিপলস্‌ পার্টিকেই একটি যোগ্য এবং উদার দল মনে হয় হিমেলের কাছে।

তিনটি লক্ষ্য নির্ধারণ করে হিমেল তার নির্বাচনী প্রচার শুরু করেন। প্রবাসীসহ স্থানীয়দের জীবন মান উন্নয়ন, খেলাধুলায় তরুণদের আগ্রহী করা এবং সকলের জন্য নগরীকে আরও আকর্ষণীয় করে গড়ে তোলা।

আরও পড়ুন


১৬ বছরের কিশোরীকে বিয়ে করলেন ৬০ বছর বয়সী চেয়ারম্যান

জর্জ ফ্লয়েড হত্যা: সাড়ে ২২ বছর কারাদণ্ড সেই পুলিশ কর্মকর্তার

জার্মানিতে এলোপাতাড়ি ছুরিকাঘাতে ৩ জনের মৃত্যু

নামাজে তাকবিরে তাহরিমার পরে বিশ্বনবী যে দোয়া পড়তেন


হিমেল বলেন, নিজের ইচ্ছের বিরোদ্ধেই উচ্চতর শিক্ষার উদ্দেশ্যে বাবার পরামর্শে ফিনল্যান্ডে আসি। শুরুতে আমি ফুটবলে নিজের ক্যারিয়ার গড়তে আগ্রহী ছিলাম। শুরুও করেছিলাম কিন্তু লিগামেন্ট ইঞ্জুরীর কারণে ফুটবল থেকে আমাকে সরে আসতে হয়। জ্যাকবস্তাদ শহর আমাকে মুগ্ধ করেছে। তাই পড়াশোনার পাশাপাশি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে এই শহরকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেই।  

হিমেল আরও বলেন, ভোটাররা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। ভবিষ্যতে যারা জ্যাকবস্তাদ আসবে, তাদেরকে আরও সাহায্য করতে চাই। যারা আমাকে ভোট দিয়েছে এবং যারা আমাকে ভোট দেয়নি, আমি তাদের সকলের কণ্ঠস্বর হতে চাই। সকলকে এক সাথে নিয়ে উন্নয়নের পথে হাটতে আগ্রহ প্রকাশ করেন হিমেল।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন কমিটি

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন কমিটি

অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে। মোহাম্মাদ আবদুল মতিনকে সভাপতি ও ফয়সাল আহমেদকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেছে সংগঠনটি। 

২৮ জুলাই এক জুম সভায় এ গঠন করা হয়।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন- মোহাম্মেদ আসলাম মোল্লা (সিনিয়র সহ-সভাপতি), মোহাম্মাদ রেজাউল হক (সহ-সভাপতি), ড. তারিকুল ইসলাম (সহ-সভাপতি) আতিকুর রহমান (যুগ্ম-সাধারণ সম্পাদক), দিলারা জাহান (কোষাধ্যক্ষ), হাজী মোহাম্মাদ দেলোয়ার হোসেন (প্রচার ও প্রকাশনা সম্পাদক), তাম্মি পারভেজ (সাংস্কৃতিক সম্পাদক) ও মোহাম্মাদ জিয়াউল কবির (মিডিয়া অ্যান্ড কমুনিকেশন সম্পাদক)। কার্যকরী পরিষদের সম্মানিত সদস্যরা হলেন- ড. রতন কুন্ডু, আকিদুল ইসলাম ও নাইম আবদুল্লাহ। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সৌদি আরবে আওয়ামী লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সৌদি আরব প্রতিনিধি

সৌদি আরবে আওয়ামী লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সৌদি আরবের রিয়াদ মহানগর শাখার উদ্যোগে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম  প্রতিষ্ঠাতা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

রিয়াদ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাওন মহসিন খানের সভাপতিত্বে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক বাদল মোল্লার সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী সানাউল্লা সানু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শরিফুল ইসলাম রানা, দুলাল খান, আবুল কালাম দেওয়ান, আব্দুল আলিম বেপারী, কামাল শরিফ সহ অনেকে।


আরও পড়ুন:

অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

গুলি করে ফিলিস্তিনি শিশুর বুক ঝাঁজরা করে দিল ইসরাইলি বাহিনী

কুমিল্লায় বালু বোঝাই ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

কলাপাড়ায় ধারালো অস্ত্র দিয়ে ছাত্রলীগ নেতার কবজি কেটে নিল প্রতিপক্ষ


বক্তারা বাংলাদেশে অবস্থানরত সকলকে বাংলাদেশ সরকারের বিধি-বিধান মেনে চলা মাক্স ব্যাবহার করা ও করেন্টাইন মেনে চলার জন্য সকল কে  অনুরোধ করেন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস পরিদর্শন যুক্তরাজ্যের রাষ্ট্রদূতের

অনলাইন ডেস্ক

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস পরিদর্শন যুক্তরাজ্যের রাষ্ট্রদূতের

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেছেন কুয়েতে নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত বেলিন্ডা লুইস।

মঙ্গলবার (২৭ জুলাই) বাংলাদেশ দূতাবাস পরিদর্শনকালে বেলিন্ডা লুইস বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ আশিকুজ্জামানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। 

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

দীর্ঘ এক ঘন্টাব্যাপী সাক্ষাৎকালে বন্ধুপ্রতীম দুই দেশের রাষ্ট্রদূতগন পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।
সাক্ষাৎ শেষে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন এবং সেখানে সংরক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সাংবাদিকের ওপর হামলা

সৌদি প্রবাসী সাংবাদিক ইউনিটির প্রতিবাদ

অনলাইন ডেস্ক

সৌদি প্রবাসী সাংবাদিক ইউনিটির প্রতিবাদ

গাজীপুরের শ্রীপুরে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়ে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের কেন্দ্রীয়  সাংগঠনিক সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের প্রতিনিধি মো. আল আমিন গুরুতর আহত হন।

অনতিবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় আনার আনার দাবি জানিয়ে সৌদি আরবের-রিয়াদ, দাম্মাম, জেদ্দা, মদিনায় বসবাসরত প্রবাসী সাংবাদিক ইউনিটির সমন্বয়ে ভার্চুয়াল প্রতিবাদ সভা করেছে।

সভার সভাপতিত্ব করেন, প্রবাসী সাংবাদিক ফোরাম প্রসাফ এর সভাপতি আরটিভির সৌদি আরব ব্যুরো প্রধান মোহাম্মদ আবুল বশির, বাহার উদ্দিন বকুলের সঞ্চালনায়।

প্রধান অতিথি ছিলেন, রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অফ ইলেকট্রনিক্স মিডিয়ার সৌদি আরব পশ্চিমাঞ্চলের সভাপতি চ্যানেল আই সৌদি আরব প্রতিনিধি এম,ওয়াই আলাউদ্দিন।

অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন- মদিনা সাংবাদিক ফোরামের সভাপতি মুছা আবদুল জলিল, দাম্মাম বাংলা টিভি প্রতিনিধি গোলাম কিবরিয়া, রিয়াদ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটন,পশ্চিমাঞ্চল এর সাধারণ সম্পাদক মাসুদ সেলিমসহ আর অনেকে।

বক্তব্যের প্রবাসী সাংবাদিকরা বলেন, আল-আমিন এর উপর হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী অবিলম্বে তাদের গ্রেপ্তার করতে হবে।

আরও পড়ুন:


পল্লবী থেকে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন স্প্রে

মমেক হাসপাতালে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার দিলেন সিটি মেয়র ও চেম্বার সভাপতি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

তুরস্কে বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত

অনলাইন ডেস্ক

তুরস্কে বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি ডাকটিকিট অবমুক্ত করেছে তুরস্ক।

মঙ্গলবার (২৭ জুলাই) বাংলাদেশের রাষ্ট্রদূত মসুদ মান্নান এবং তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাংস্কৃতিক উইংয়ের মহাপরিচালক ডেনিজ চাকারার মধ্যে এক বিশেষ বৈঠকে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্মরণে বঙ্গবন্ধুর ছবিযুক্ত একটি ডাকটিকেট অবমুক্ত করা হয়।

বাংলাদেশ দূতাবাস আঙ্কারার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে তুরস্কের রাষ্ট্রদূত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে গণতন্ত্র, শান্তি এবং ধর্মনিরপেক্ষতার এক মূর্ত প্রতীক ছিলেন। 

আরও পড়ুন:


এবার তিউনিসিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে বহিষ্কার করলেন প্রেসিডেন্ট

মাহফুজ আনামের অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে সম্পাদক পরিষদ থেকে নঈম নিজামের পদত্যাগ

গ্রামীণফোনকে হু্মায়ূন পরিবারের আইনি নোটিশ


তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন মানবতা, জনগণের ক্ষমতা এবং আর্থ-সামাজিক মুক্তির অগ্রদূত।

বঙ্গবন্ধুর স্বরণে ছবিসহ ডাকটিকিট অবমুক্তির মধ্যে দিয়ে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে উভয়েই মত প্রকাশ করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী 'মুজিব বর্ষ' উদযাপনের সময়ে ডাকটিকিটটি অবমুক্ত করায় রাষ্ট্রদূত মসুদ মান্নান তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় ও দেশটির ডাকবিভাগকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর