তরুণীর ইজ্জতের দাম ২৫ হাজার টাকা!

প্রতীকী ছবি

তরুণীর ইজ্জতের দাম ২৫ হাজার টাকা!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গ্রাম্যসালিশে এক তরুণীর ইজ্জতের দাম ২৫ হাজার টাকা দিয়ে তাকে ও তার পরিবারকে জোরপূর্বক এলাকাছাড়া করার অভিযোগ পাওয়া গেছে।

মাদারীপুর সদর উপজেলায় ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানায়, সোমবার রাতে ওই এলাকার এক দোকানির মেয়েকে (২২) বাড়ি ফাঁকা পেয়ে ধর্ষণ করে উত্তর দুধখালী গ্রামের জৈনদ্দিন খলিফার ছেলে রাসেল খলিফা (২৮)। এ সময় ওই তরুণীর গালে ও মুখমণ্ডলসহ বিভিন্ন স্থান ক্ষতবিক্ষতও করে ধর্ষক।

মঙ্গলবার সকালে ওই নির্যাতিতা তার মায়ের সঙ্গে থানায় মামলার জন্য আসে। কিন্তু এলাকার প্রভাবশালী একটি মহল ওই তরুণী ও তার পরিবারকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক এলাকায় ফিরে নিয়ে যায়।

দুপুরে তড়িঘড়ি করে জেলা পরিষদের এক প্রভাবশালী সদস্যের নেতৃত্বে বাড়িতে সালিশ বৈঠক করে। সেখানে ধর্ষক রাসেল খলিফাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর টাকা দেওয়া শেষে সালিশকারীরা ওই তরুণীকে তার পরিবারসহ কিছুদিন এলাকা ছেড়ে অন্যত্র থাকার নির্দেশ দেয়।

বুধবার থেকে ওই নির্যাতিত তরুণী ও পরিবারের লোকজনের কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

মাদারীপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবু নাইম জানান, পুলিশ এলাকায় গিয়ে ওই তরুণী ও তার পরিবারের সঙ্গে কথা বলে। ওই তরুণীর পরিবার এখন বলছে- গাছের আম পারা নিয়ে বিরোধ হয়েছিল। কিন্তু তাদের পক্ষ থেকে কোনো আইনগত ব্যবস্থার দাবি না থাকায় পুলিশ কোনো ভূমিকা নিতে পারেনি।

মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান বলেন, বিষয়টি আমার জানা নেই। ঘটনা সত্য হলে অবশ্যই মামলা হবে।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন বলেন, তরুণী নির্যাতনের ঘটনা সালিশের মাধ্যমে মীমাংসা করা সম্ভব নয়। এ ব্যাপারে ওই পরিবার চাইলে থানায় মামলা দায়ের করতে পারে। আমরা ওই পরিবারকেসহযোগিতা দেব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর