আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুম আর নেই

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুম আর নেই

নিজস্ব প্রতিবেদক

আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুম মারা গেছেন।  রাত পৌনে একটায় সিএমএইচে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট তাপস কান্তি বল বিষয়টি নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার (২৫ মে) রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন জেয়াদ আল মালুম।

পরে তাকে ওই রাতেই রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নেয়া হয়। এরপর সেখানেই তার চিকিৎসা চলছিল। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ওই হাসপালের লাইফ সাপোর্টে নেয়া হয়। পরিবারের পক্ষ থেকে জেয়াদ আল মালুমের সুস্থতার জন্যে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়।

এর আগে চলতি বছর ট্রাইব্যুনালের অন্যতম প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা শেষে করোনা নেগেটিভ হওয়ার পরে তিনি এখন বাসায় রয়েছেন। ২০২০ সালে অপর প্রসিকিউটর সুলতান মাহমুদ সিমন স্বস্ত্রীক করোনা আক্রান্ত হওয়ার পরে তার স্ত্রী মারা যান। অন্য প্রসিকিউটর সাঈদুর রহমান, আবুল কালাম ও মো. মোশফেকুর রহমান করোনা আক্রান্ত হওয়ার পরে তারা সুস্থ হয়েছেন।

গত বছরের জুনে করোনাভাইরাসে আক্রান্ত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত ও তার স্ত্রী রাজধানীর শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

news24bd.tv/আলী

পাঠকপ্রিয়