প্রসিকিউটর জেয়াদ আল মালুমের জানাজা, দাফন ও শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি

প্রসিকিউটর জেয়াদ আল মালুমের জানাজা, দাফন ও শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা জেয়াদ আল মালুমকে শেষ শ্রদ্ধা নিবেদনের আয়োজন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)। রাজধানীর কয়েকটি স্থানে নেওয়া হবে এই প্রসিকিউটরের মরদেহ।

রোববার (২৭ জুন) সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম তার ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এসব তথ্য জানান তিনি।

স্ট্যাটাসে তিনি আরও জানান, শ্রদ্ধা নিবেদন শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে এই বীর মুক্তিযোদ্ধাকে সমাহিত করা হবে।

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, অ্যাডভোকেট কমরেড জেয়াদ আল মালুমের পরিবারের সাথে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (২৭ জুন) বেলা ১২টায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে, বেলা সাড়ে ১২টায় পুরানা পল্টনে সিপিবি’র কেন্দ্রীয় কার্যালয়ে শ্রদ্ধা নিবেদন জানানো হবে। এরপর দুপুর দেড়টায় হাইকোর্ট প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে এই বীর মুক্তিযোদ্ধাকে। যার যার মত করে তাঁর প্রতি শ্রদ্ধা জানানোর জন্য সকলকে অনুরোধ করা হচ্ছে।

এদিকে এই আইনজীবীর মৃত্যুতে সিপিবি, ছাত্র ইউনিয়ন, সম্মিলিত সামাজিক আন্দোলনসহ নানা রাজনৈতিক ও সামাজিক সংগঠন শোক জানিয়েছে।

টাঙ্গাইল সদরের করোটিয়া গ্রামে জন্ম নেওয়া জেয়াদ আল মালুম ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় সভাপতি এবং সিপিবির কেন্দ্রীয় কমিটি সংশ্লিষ্ট একটি শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন


বিয়ের পরদিনই ৬০ বছর বয়সী চেয়ারম্যানকে তালাক দিল ১৪ বছরের সেই কিশোরী

ওয়েলসকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক

সেই শেখ হাসিনা কি বদলে গেছেন?

শেষ সময়ের গোলে রেকর্ড গড়ে শেষ আটে ইতালি


প্রসিকিউটর হিসেবে জামায়াতে ইসলামীর সাবেক আমীর গোলাম আজম, মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীসহ গুরুত্বপূর্ণ যুদ্ধাপরাধীর বিচারে রাষ্ট্রপক্ষে ভূমিকা রেখেছিলেন জেয়াদ আল মালুম।

এর আগে শনিবার (২৬ জুন) দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জেয়াদ আল মালুম।

news24bd.tv এসএম