আবাসিক ও বাণিজ্যিক এলাকায় কি গাড়ি চালানো যাবে?

আবাসিক ও বাণিজ্যিক এলাকায় কি গাড়ি চালানো যাবে?

অনলাইন ডেস্ক

আবাসিক ও বাণিজ্যিক এলাকায় উচ্চগতিতে এবং উচ্চ শ‌ব্দে হর্ন বাজিয়ে বেপরোয়া গতিতে গাড়ি চালানো বন্ধ করতে পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলোকে কঠোর নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

রোববার (২৭ জুন) পুলিশ হেডকোয়ার্টার্সের শাপলা সম্মেলন কক্ষে বাংলাদেশের কার রেসার, স্পোর্টস কার ওনার, কার এনথুজিয়াস্ট, কার ব্লগারসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ নির্দেশ দেন।

ড. বেনজীর আহমেদ আরও বলেন, দেশে ক্রমবর্ধমান হারে বেড়ে ওঠা এসব গ্রুপ ক্রমবর্ধমান অর্থনৈতিক সমৃদ্ধিরই একটি নিদর্শন। যেহেতু বাংলাদেশ এ মুহূর্তে আর্থ-সামাজিক উন্নয়নের একটি পটপরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে এবং এ ধরনের সংস্কৃতি আমাদের দেশে এখনো ব্যাপকভাবে গ্রহণযোগ্যতা পায়নি, তাই এক্ষেত্রে এখনো যথেষ্ট অবকাঠামো এবং শৃঙ্খলা গড়ে ওঠেনি।

সভায় আইজিপি গুরুত্বারোপ করেছেন, নিয়ন্ত্রিত পরিবেশে, প্রশিক্ষিত জনবলের মাধ্যমে, কার রেসিংয়ের আন্তর্জাতিক মান বজায় রেখে, সুনির্ধারিত ট্র্যাকে এ ধরনের কার্যক্রম পরিচালনায়।

এছাড়াও সভায় আলোচনা করা হয়েছে, ট্রাফিক আইন প্রতিপালনে গাড়ি চালকদের উৎসাহিত, বেপরোয়া গতিতে গাড়ি চালানো বন্ধ, ট্রাফিক আইন বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো, রাস্তায় চলাচলের সময় পথচারীদের করণীয় সম্পর্কে সচেতন করা ইত্যাদি।

news24bd.tv / তৌহিদ