হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়লেও বাড়েনি সক্ষমতা (ভিডিও)

হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়লেও বাড়েনি সক্ষমতা (ভিডিও)

Other

বিধি নিষেধের মধ্যেও নওগাঁয় করোনা সংক্রমণ ও মৃতের হার বেড়েই চলেছে। এমন বাস্তবায়তায় নওগাঁ আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়লেও বাড়েনি সক্ষমতা । এ হাসপাতালে লিকুউড অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ শেষ হলেও নানা জটিলতায় তা  আটকে আছে। নেই আইসিইউ শয্যাও ।

এ অবস্থায় মুমুর্ষ করোনা রোগীদের স্থানান্তর  করা হচ্ছে রাজশাহী মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে।  এক মাসেও আলোর মুখ দেখেনি আরটিপিসিআর ল্যাব।

ঈদের পর থেকেই সীমান্তবর্তী জেলা নওগাঁয় করোনা সংক্রমণের হার উর্ধ্বগতি। সংক্রমণ রোধে গেল ১৩ জুন থেকে বিধিনিষেধ চলমান । তারপরও করোনায় আক্রান্ত ও মৃতের হার বেড়েই চলেছে। এমন বাস্তবায়তায় নওগাঁ সদর আধুনিক হাসপাতালে রোগীর চাপ বেড়েছে ।

করোনা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতে এ হাসপাতালে কেন্দ্রীয়  অক্সিজেন সরবরাহ ব্যবস্থা চালু  থাকায়   এক সাথে ৩০জন রোগীকে  অক্সিজেন দেয়া সম্ভব হয় ।  তবে নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের জন্য লিকুউড অক্সিজেন প্ল্যান্ট  স্থাপনের কাজ শেষ হলেও নানা জটিলতায় তা আটকে আছে।  নেই আইসিইউ শয্যাও । এ অবস্থায় মুমুর্স করোনা রোগীদের স্থানান্তর করা হচ্ছে রাজশাহী মেডিকেল সহ বিভিন্ন হাসপাতালে ।

তবে দ্রতই লিকুইড অক্সিজেন প্ল্যান্ট চালু করা হবে  জানালেন সিভিল সার্জন।  স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, নওগাঁয় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮১৫৯ জন । আর মারা গেছে ৭৩ জন।

news24bd.tv/এমিজান্নাত