উইন্ডিজের বিপক্ষে সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

উইন্ডিজের বিপক্ষে সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

দুর্দান্ত জয়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজজের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতা এনেছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোববার দিবাগত রাতে ১৬ রানে ক্যারিবীয়দের হারিয়েছে প্রোটিয়ারা।

গ্রেনেডার সেন্ট জর্জ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৬৭ রানের টার্গেটে খেলতে নেমে ১৫০ করতে  পেরেছে ক্যারিবীয়রা। ওপেনার আন্দ্রে ফ্লেচার ৩৫ ও এভিন লুইস ২১ রান করেছেন। শেষ দিকে ১২ বলে ৩৪ রান করেছে ফ্যাবিয়ান অ্যালান। তিনে নামা ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল ৬ বলে ৮  রান করেছেন। প্রোটিয়াদের পক্ষে কাগিসো রাবাদা ৩টি ও জর্জ লিন্ডে ২টি উইকেট নিয়েছেন।

এর আগে টসে হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬৬ রান তোলে প্রোটিয়ারা। অধিনায়ক টেম্বা বাভুমা ৩৩ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। রেজা হেনড্রিকসের ব্যাট থেকে আসে ৪২ রান।

আরও পড়ুন:


টানা ১০ জয়ের পর ড্র করল ব্রাজিল

রোনালদোদের বিদায় করে কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম

মগবাজারে বিস্ফোরণস্থল পরিদর্শনে যাবে তদন্ত কমিটি

মগবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয় ১৪ ভবন, তিন বাস


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

স্ত্রীকে সাথে নিয়ে নাসিরের ঈদ শুভেচ্ছা

অনলাইন ডেস্ক

স্ত্রীকে সাথে নিয়ে নাসিরের ঈদ শুভেচ্ছা

সব সময় আলোচনার কেন্দ্রে থাকতেই পছন্দ জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেনের। আগেও বেশ কয়েকবার বিভিন্ন ইস্যু নিয়ে বিতর্কে জড়ান এই ক্রিকেটার। তবে এবার আর বিতর্কে জড়াননি জাতীয় দলের একসময়ের ‘ব্যাডবয়’ খ্যাত খেলোয়াড় নাসির হোসেন। জানিয়েছেন ভক্ত-সমর্থকদের ঈদের শুভেচ্ছা। 

বৃহস্পতিবার দিবাগত রাতে স্ত্রী তামিমা তাম্মির সঙ্গে যুগল ছবি পোস্ট করে সবাইকে এই শুভেচ্ছা জানান তিনি। 

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

বিয়ের পর স্ত্রীর সঙ্গে প্রথম কোরবানির ঈদ নাসিরের। ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে স্ত্রী তামিমার সঙ্গে বেশ কয়েকটি ছবি পোস্ট করে নাসির লিখেছেন, ‘এ বছরের ঈদ সবার জন্য বয়ে আনুক আনন্দ ও সুখ-সমৃদ্ধি। আল্লাহ সবাইকে অনুগ্রহ করুন। ঈদ মোবারক।’

গত  ১৪ ফেব্রুয়ারি উত্তরায় একটি রেস্তোঁরায় দুই পরিবারের উপস্থিতিতে আকদ হয় নাসিরের। ১৭ ফেব্রুয়ারি তাদের হলুদে উপস্থিত হয়েছিলেন জাতীয় দলের হয়ে খেলা অনেকেই।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

৫০ তুলতেই ৩ উইকেট নেই বাংলাদেশের

অনলাইন ডেস্ক

৫০ তুলতেই ৩ উইকেট নেই বাংলাদেশের

 

স্বাগতিক জিম্বাবুয়ের দেওয়া ১৬৭ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। সিরিজ জয়ের মিশনের শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। মাত্র ৪৫ রান পড়ে গেছে তিনটি উইকেট। মোহাম্মদ নাইম ৫,সৌম্য সরকার ৮ ও ১২ রানে সাজঘরে ফিরে গেছেন। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮ ওভারে তিন উইকেটে ৫২ রান করেছে সফরকারীরা। মেহেদী হাসান মিরাজ ১৫ ও রিয়াদ ৪ রানে ব্যাট করছেন। 

আরও পড়ুন:


নদীতে ভাসছিলো অজ্ঞাত যুবকের মরদেহ

ঝিনাইদহে করোনা ও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

বাগেরহাটে পিকআপের ধাক্কায় ৬ ইজিবাইক যাত্রী নিহত

কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী


এর আগে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান করে স্বাগতিকরা। প্রথম ম্যাচে ১৫৩ করে জিম্বাবুয়ে। সেই রান তাড়া করতে নেমে ৮ উইকেটের জয় পেয়েছিলো বাংলাদেশ। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

জিম্বাবুয়ে শিবিরে মিরাজ-সাকিবের আঘাত

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ে শিবিরে মিরাজ-সাকিবের আঘাত

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে প্রথমে ব্যাট করছে স্বাগতিক জিম্বাবুয়ে। শুরুটা বেশ আগ্রাসী ভঙ্গিতে করলেই তা বেশিক্ষণ স্থায়ী হতে দেননি টাইগাররা। দলীয় ১৫ রানের স্বাগতিক শিবিরে আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। 

জিম্বাবুয়ে প্রথম উইকেট হারায় দ্বিতীয় ওভারে। এক প্রান্তে ওয়েসলি মেধেভেরে আক্রমণ শাণালেও আরেক ওপেনার তাদিওয়ানাশে মারুমানি ছিলেন বাক্সবন্দি। তাকে দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই সাজঘরে ফিরিয়েছেন অফস্পিনার মেহেদী হাসান। ব্যক্তিগত ৩ রান করা মারুমানিকে বোল্ড করেন তিনি। তাতেও অবশ্য স্বাগতিকদের স্কোরবোর্ড থেমে থাকেনি। মেধেভেরের কল্যাণে ছুটতে থাকে রানের চাকা।

সঙ্গী রেজিস চাকাল সৌভাগ্য ক্রমে ক্যাচ দিয়ে বাঁচলেও সাকিব আল হাসানের পাওয়ার প্লের শেষ ওভারে আর শেষ রক্ষা হয়নি তার। এবার তার ক্যাচ ঠিকই লুফে নেন শরিফুল ইসলাম। চাকাভা ফেরেন ১৪ রানে। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২. ওভার ৪ বলে ২ উইকেটে ৯৩ রান করেছে স্বাগতিকরা। 

মেধেভেরে ৪৬ ও ডিয়োন মায়ার্স ২ রানে ক্রিজে আছেন।

পরবর্তী খবর

কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী

অনলাইন ডেস্ক

কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী

আজ স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। আর এই ম্যাচে দলে অভিষেক হলো ২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারীর।  

শামীম একজন ‘সলিড’ অলরাউন্ডার। ব্যাটিং-বোলিংয়ের সঙ্গে ফিল্ডিং দিয়েও নিজেকে দারুণভাবে চিনিয়েছেন তরুণ এই ক্রিকেটার। বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা পাইয়ে দিতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের দ্বিতীয় সদস্য হিসেবে জাতীয় দলে নাম লেখালেন শামীম। তার আগে পেসার শরিফুল ইসলাম বাংলাদেশের জার্সি গায়ে চাপিয়েছেন।


শামীমের গ্রামে বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামে। তার বাবার নাম আব্দুল হামিদ পাটোয়ারী। মা রিনা বেগম।

ক্রিকেটার হয়ে ওঠার পথে বাবার চেয়ে চাচা আনোয়ারের সমর্থনই বেশি স্মরণ করেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই অলরাউন্ডার। সবসময়ই শামীমের পাশে ছিলেন চাচা। চাচার পাশাপাশি চাচাতো ভাইদেরও সহযোগিতা পেয়েছেন শামীম। স্থানীয় ক্রিকেটে শামীমের আশাজাগানিয়া পারফরম্যান্স দেখে তারাই তাকে ভর্তি করে দেন ক্লেমন ক্রিকেট একাডেমিতে। সেখান থেকেই শামীমের ঠিকানা হয় দেশের ক্রিকেটের সূঁতিকাগার বিকেএসপি।

ক্লেমন একাডেমিতে অনূর্ধ্ব-১৪ থেকে অনূর্ধ্ব-১৬ পর্যন্ত খেলেছিলেন শামীম। বিকেএসপিতে ভর্তি হন ২০১৫ সালে। এরপর অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ হয়ে অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নেন তিনি। ২০১৮ যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের ক্যাম্পে ডাক পেলেও সেবার মূল দলে জায়গা হয়নি তার। সে আক্ষেপ মিটে গিয়ে তার হাতে উঠেছে বিশ্বসেরার ট্রফি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বাংলাদেশ দলে এলো দুই পরিবর্তন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ দলে এলো দুই পরিবর্তন

হারারেতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশ একাদশে এসেছে মোট দুটি পরিবর্তন। শামীম হোসেন পাটোয়ারি ঢুকেছেন লিটন দাসের চোটে। আর মোস্তাফিজুর রহমানের বদলে এসেছেন তাসকিন আহমেদ।

এই ম্যাচ দিয়ে বাংলাদেশ দলে অভিষেক হচ্ছেন ২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারির। 

হার্ডহিটিং ব্যাটিংয়ের জন্য শামীমের আলাদা পরিচিতি রয়েছে। লিটন দাস চোটের কারণে খেলতে পারছেন না। তার জায়গায় এসেছেন শামীম। বাংলাদেশের ৭১তম টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে অভিষেক হচ্ছে তার। 

এদিকে, আজকে জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ
মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), শামীম পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মাহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ
ওয়েসলে মাদভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রেগিস চাকাভা, ডিয়ন মায়ার্স, সিকান্দার রাজা (অধিনায়ক), মিলটন সাম্বা, রায়ান বার্ল, লুক জঙউই, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজুরাবানি ও তেন্দাই চাতারা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর