রেকর্ড ভাঙলো অন্টারিওর স্বাস্থ্যকর্মীরা
রেকর্ড ভাঙলো অন্টারিওর স্বাস্থ্যকর্মীরা

রেকর্ড ভাঙলো অন্টারিওর স্বাস্থ্যকর্মীরা

Other

টার্গেট ছিলো ২৫ হাজার। একদিনে একটি শহরের ২৫ হাজার মানুষকে ভ্যাকসিন দেয়া চাট্টিখানি কথা নয়। শহর থেকে মহামারীকে তাড়াতে এই চ্যালেঞ্জটাও নিয়েছিলেন ফ্রন্টলাইনার স্বাস্থ্যকর্মীরা। দিন শেষে প্রায় ২৭ হাজার নাগরিককে ভ্যাকসিন দিয়ে কেবল কানাডারই নয় উত্তর আমেরিকার একদিনের সর্বোচ্চ ভ্যাকসিন দেয়ার রেকর্ড ভাঙলো অন্টারিওর স্বাস্থ্যকর্মীরা।

নানা শহরের নানা জায়গায় ক্যাম্প করে যে ভ্যাকসিনগুলো দেয়া হয়েছে সেটি এই হিসেবের মধ্যে নয়। টরন্টোর জনপ্রিয় বাস্কেটবল খেলার কেন্দ্র সাবেক ‘এয়ার কানাডা সেন্টার’ যেটি এখন ’স্কশিয়া ব্যাংক এরিনা’ নামে পরিচিত- কেবল এই একটি স্থানেই আজ ২৬ হাজার ৭৭১ নাগরিককে করোনার ভ্যাকসিন দেয়া হয়েছে।

স্কশিয়া ব্যাংক এরিনার এই ভ্যাকসিন ক্লিনিকটির নাম দেয়া হয়েছিলো ‘আওয়ার উইনিং শটস’। সিটি কাউন্সিলের ব্যবস্থাপনায় এই ভ্যাকসিন সেন্টারে অপেক্ষমান নাগরিকদের আনন্দে রাখতে সেখানে জমায়েত হয়েছিলেন শহরের সেলিব্রেটি পারফরমাররা। ভ্যাকসিনের জন্য অপেক্ষার সময়টা যাতে আনন্দে কাটে সে জন্য সেলিব্রেটিদের চেষ্টার ত্রুটি ছিলো না। সিটি কর্পোরেশন, স্বাস্থ্যকর্মী, বিনোদন জগতের সেলিব্রেটি আর সাংবাদিক- সবাই মিলে ‘আওয়ার উইনিং শটস’ ভ্যাকসিন ক্লিনিকটিকে করে তুলে ‘তোমাকে আমি কখনোই ভুলবো না’ জাতীয় স্মৃতির এক উপাখ্যান।


আরও পড়ুন:

টানা ১০ জয়ের পর ড্র করল ব্রাজিল

রোনালদোদের বিদায় করে কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম

মগবাজারে বিস্ফোরণস্থল পরিদর্শনে যাবে তদন্ত কমিটি

মগবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয় ১৪ ভবন, তিন বাস


 

news24bd.tv / নকিব

;