যেভাবে আইসক্রিম বিক্রেতা তরুণী এখন পুলিশ কর্মকর্তা

অনলাইন ডেস্ক

যেভাবে আইসক্রিম বিক্রেতা তরুণী এখন পুলিশ কর্মকর্তা

কথায় আছে মানুষ তার স্বপ্নের সমান বড়। তাই জীবনযুদ্ধে লাগাতার লড়াই করে আইসক্রিম বিক্রেতা থেকে পুলিশ কর্মকর্তা হয়ে নিজের স্বপ্নের নাগাল পেলেন এই তরুণী।

কম বয়সেই ভালোবাসার মানুষকে বিয়ে করে ঘর ছাড়েন তিনি। পরিবারের সদস্যরা মুখ ফিরিয়ে নিলেও নতুন সংসারের স্বপ্নে বিভোর ওই তরুণী ঘর বাঁধেন ভালোবাসার মানুষের সঙ্গে। তাদের এক ছেলে সন্তানও হয়। 

স্বামী-সন্তান নিয়ে সুখেই কাটছিল ওই তরুণীর দিন। কিন্তু বিধি বাম। সন্তান জন্মের অল্প কিছুদিন পর স্বামী ছেড়ে চলে যান। পরিবারের অমতে বিয়ে করায় ফিরতে পারেননি নিজের বাড়িতেও। 

জীবন চালাতে বছর ১৮’র ওই তরুণী লেবুর শরবত, আইসক্রিম, হাতে তৈরি বিভিন্ন জিনিসপত্র বিক্রিকে পেশা হিসেবে বেছে নিয়েছিলেন। কিন্তু এক যুগ পর কঠোর পরিশ্রমে ভাগ্যের চাকা ঘুরিয়ে নিজের প্রতিষ্ঠিত করেছেন ভারতের কেরালার পুলিশের উপ-পরিদর্শক অ্যানি শিবা।

অ্যানির এই কঠোর পরিশ্রমে মুগ্ধ হয়ে তাকে অভিনন্দন জানিয়ে টুইট করেছে কেরালা পুলিশ।ওই টুইটে লেখা হয়েছে, ‘ইচ্ছাশক্তি আর আত্মবিশ্বাসের একজন মডেল অ্যানি।’

অ্যানি শিবার বয়স এখন ৩১ বছর। তিনি শিক্ষানবীশ পুলিশ কর্মী হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন।

গণমাধ্যমকে নিজের সাফল্যের গল্প শুনিয়েছেন অ্যানি। তিনি জানিয়েছেন, পদোন্নতি পেয়ে আমি কেরালার ভালকারা থানায় দায়িত্ব পেয়েছি। এখানেই আমার সংগ্রামের শুরু। এটা সেই জায়গা যেখানে আমি ছয়মাস বয়সী সন্তানকে নিয়ে দিনের পর দিন কাঁদেছি। কেউ ছিল না আমাকে সহায়তা করার মতো।

জীবিকার প্রয়োজনে ভালকারা শিবগিরি আশ্রমে আমি ছোট একটা দোকান দেই। সেখানে আমি লেবুর শরবত, আইসক্রিম থেকে শুরু করে বিভিন্ন হাতের তৈরি জিনিসসহ অনেক ছোটখাট ব্যবসা করার চেষ্টা করেছি। কিন্তু কোনোটাই সফলতার মুখ দেখেনি।তখন এক ব্যক্তি আমাকে পড়াশোনা চালিয়ে নেওয়ার জন্য টাকা দেন। তিনিই আমাকে পুলিশের উপ-পরিদর্শক পদে পরীক্ষা দেওয়ার পরামর্শ দেন।

যখন ভালোবাসার মানুষের সাথে ঘর ছেড়েছিলেন তখন অ্যানি স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। স্বামী ছেড়ে যাওয়ার পর বাড়িতে ফেরার চেষ্টা করলেও পরিবার তাকে গ্রহণ করেনি। এরপর ছেলেকে নিয়ে দাদির বাড়িতে আশ্রয় নিয়েছিলেন অ্যানি। কিন্তু পরবর্তীতে ভালো চাকরির খোঁজে সেখান থেকে চলে যান তিনি।

তিনি বলেন, আমি সবসময় চেয়েছিলাম ভারতীয় পুলিশের সার্ভিসের (আইপিএস) এক কর্মকর্তা হতে। কিন্তু ভাগ্য অন্যকিছু লিখে রেখেছিল আমার জন্য। আমি এখন একই সঙ্গে গর্বিত আর আপ্লুত বোধ করছি যে অনেকেই আমার ফেসবুকে পোস্ট শেয়ার করে আমাকে অনুপ্রাণিত করছেন।

অ্যানি জানান, মানুষেরই তো মানুষের পাশে দাঁড়ানো উচিত। যদি কোনো নারী তার সাফল্যগাঁথায় অনুপ্রাণিত হয়ে নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করেন,তাহলে তিনি ভীষণ খুশি হবেন।
news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

ইরাকে সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ সেনা নিহত

অনলাইন ডেস্ক

ইরাকে অভিযান চলাকালে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে ৫ সেনা সদস্য নিহত হয়েছে।  

ইরাকি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, হেলিকপ্টারটি রাজধানী বাগদাদ থেকে ১৭০ কিলোমিটার উত্তরে সালাহেদিন প্রদেশের শহর আমেরলিতে বিধ্বস্ত হয়েছে। 

কিরকুক প্রদেশে জিহাদিদের বিরুদ্ধে অভিযান চালাতে যাবার পথে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে এটি শত্রুর আক্রমণে বিধ্বস্ত হয়েছে নাকি যান্ত্রিক ত্রুটির কারণে তা জানা যায়নি। এ বিষয়ে তদন্ত চলছে।

আরও পড়ুন:


বিট লবনের যত উপকার

ধানখেতে ৮ ফুট অজগর

সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরকারীদের গ্রেপ্তার দাবি হানিফের


 

২০১৭ সালে আইএস এর পতনের পর জিহাদিরা বিচ্ছিন্নভাবে হামলা চালিয়ে থাকে। যে শহরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেখানেও প্রায়ই অভিযান চালিয়ে থাকে ইরাকি সেনাবাহিনী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পাকিস্তানের পাঞ্জাবে কোরআন শিক্ষা বাধ্যতামূলক

অনলাইন ডেস্ক

পাকিস্তানের পাঞ্জাবে কোরআন শিক্ষা বাধ্যতামূলক

পাকিস্তানের পাঞ্জাব সরকার প্রদেশটির স্কুলগুলোতে প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত কোরআন শিক্ষাকে বাধ্যতামূলক করেছে।

পাঞ্জাব সরকারের পক্ষ থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের কুরআন সাবজেক্টকে বাধ্যতামূলক করা হলো।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠ্যসূচিতে কুরআনের নাজেরা তেলাওয়াত ব্যাধ্যতামূলক থাকবে। ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত কুরআনের তর্জমার বিষয়টি গুরুত্ব পাবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ওমান উপকূলে হামলার শিকার ইসরাইলি বাণিজ্যিক জাহাজ

অনলাইন ডেস্ক

ওমান উপকূলে হামলার শিকার ইসরাইলি বাণিজ্যিক জাহাজ

আরব সাগরের ওমান উপকূলে হামলার শিকার হয়েছে ইসরাইলের একটি বাণিজ্যিক জাহাজ। ওমানের রাজধানী মাস্কাট থেকে ওই দ্বীপের দূরত্ব ৩০০ কিলোমিটার।

গতকাল (বৃহস্পতিবার) রাতে মাসিরা দ্বীপের কাছে জাহাজটি হামলার শিকার হয় বলে জানায় ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ব্রিটিশ মেরিটাইম ট্রেড অপেরেশন্স এ ব্যাপারে বলেছে, জলদস্যুরা এ হামলা চালায়নি; বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

ইসরাইলের গণমাধ্যম জানিয়েছে, ব্রিটেনভিত্তিক জোদিয়াক কোম্পানি এই জাহাজটি পরিচালনা করছিল। ওই কোম্পানির মূল মালিক হচ্ছেন ইসরাইলের ধনকুবের আইয়াল অফের।

টুইটারে দেওয়া এক বিবৃতিতে কোম্পানিটি হামলার কথা নিশ্চিত করেছে। তারা হামলার বিষয়টি নিয়ে বিস্তারিত তথ্য না জানিয়ে বলেছে, জলদস্যুরা এই হামলা চালিয়েছে।

জোদিয়াক বলেছে, জাহাজটি তানজানিয়ার রাজধানী দারুসসালাম থেকে সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা বন্দরে যাচ্ছিল। হামলার সময় জাহাজটি ভারত মহাসাগরের উত্তরাংশে ছিল। তবে মেরিন ট্রাফিক ডট কম’র স্যাটেলাইট ট্র্যাকিং ডাটা থেকে দেখা যায়, ব্রিটিশ কর্মকর্তারা যে স্থানের নাম বলেছেন হামলার সময়  জাহাজটি তার কাছেই ছিল।

সাম্প্রতিক মাসগুলোতে বিশ্বের বিভিন্ন স্থানে ইসরাইলের অনেকগুলো জাহাজে হামলার ঘটনা ঘটেছে।

আরও পড়ুন:


বিট লবনের যত উপকার

ধানখেতে ৮ ফুট অজগর

সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরকারীদের গ্রেপ্তার দাবি হানিফের


 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

সৌদি ভ্রমণে চালু হলো টুরিস্ট ভিসা

অনলাইন ডেস্ক

সৌদি ভ্রমণে চালু হলো টুরিস্ট ভিসা

দীর্ঘদিন বন্ধ থাকার পর সৌদি ভ্রমণে চালু হলো টুরিস্ট ভিসা। আগামি পহেলা আগস্ট থেকে ট্যুরিস্ট ভিসা ইস্যু শুরু করবে সৌদি দূতাবাস।

বিস্তারিত আসছে...

পরবর্তী খবর

তৃতীয় দিনে তুরস্কের দাবানল, আগুনে পুড়ে চার জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

তৃতীয় দিনে তুরস্কের দাবানল, আগুনে পুড়ে চার জনের মৃত্যু

তুরস্কের বিভিন্ন এলাকায় গত বুধবার থেকে ছড়িয়ে পড়েছে দাবানল। দাবানল ছড়িয়ে পড়ার তৃতীয় দিনে এখন পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার দেশটির গণমাধ্যম ডেইলি সাবাহ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যে কর্তৃপক্ষ বেশকিছু জায়গায় আগুন নিয়ন্ত্রণে সক্ষম হলেও এখনও অন্তত ডজনখানেক বনে আগুন জ্বলছে। অত্যন্ত গরম আবহাওয়া এবং বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে বলেও জানায় তারা।

দেশটির দক্ষিণাঞ্চলের এই জায়গা পর্যটকদের অন্যতম পছন্দের অবকাশযাপনের স্থান। এখানে কেউ ইচ্ছাকৃত ভাবে আগুন লাগিয়েছে কিনা তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দাবানলে নিহত চারজনের মধ্যে একজন দমকল বাহিনীর কাজে সহায়তা করার সময় মারা যান। আনতালিয়া নামে এক গ্রামে দ্রুত ছড়িয়ে পড়া আগুনে পুড়ে মৃত্যু হয় বাকি তিনজনের।

আরও পড়ুন:

সবচেয়ে দীর্ঘ সুড়ঙ্গ পথ উন্মোচন করল ইরান

পর্যটকদের জন্য খুলছে সৌদির দরজা

সরকারের সমালোচনা করায় চীনা বিলিয়নারের ১৮ বছরের জেল-জরিমানা

বাংলাদেশসহ চার দেশে দুবাইগামী ফ্লাইট বন্ধ ৭ আগস্ট পর্যন্ত


দেশের প্রায় ৬০টি বনে গত দুদিনে আগুন ছড়িয়ে গেছে। এর মধ্যে ৪৩টি বনের আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছেন দমকলকর্মীরা। চার হাজারের মতো দমকলকর্মী, তিনটি প্লেন, ৩৮টি হেলিকপ্টার, শতাধিক অগ্নিনির্বাপণ গাড়ি দাবানল নিয়ন্ত্রণে কাজ করছে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর