খুৃলনায় স্বাস্থ্যবিধি না মানায় ১৯ জনকে জরিমানা
খুৃলনায় স্বাস্থ্যবিধি না মানায় ১৯ জনকে জরিমানা

খুৃলনায় স্বাস্থ্যবিধি না মানায় ১৯ জনকে জরিমানা

Other

খুলনায় করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সপ্তাহব্যাপি কঠোর লকডাউন চলমান রয়েছে। লকডাউনের শেষ দিনে সোমবার (২৮ জুন) খুলনার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালতে মহানগর ও উপজেলায় মোট ১৯ মামলায় ১৯ জনকে ২২ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় ২৯ জুন থেকে লকডাউন আরও এক সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে।

জানা যায়, এর আগে ২২ জুন ভ্রাম্যমাণ আদালতে ১১১ জনকে জেল জরিমানা দেওয়া হয়। এর মধ্যে ৭৯ মামলায় ৮২ জনকে ১ লাখ ৪০ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ২৮ জনকে এক ও দুই দিনের কারাদণ্ড দেওয়া হয়। ২৩ জুন স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি নিষেধ অমান্যকরণের দায়ে মোট ১০৭ জনকে অর্থ ও কারাদণ্ড দেওয়া হয়।

সরকারি আদেশ অমান্যকারীদের ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দÐবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারায় জরিমানা করা হয়।

উল্লেখ্য, সাম্প্রতিককালে খুলনায় করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় ২২-২৮ জুন কঠোর লকডাউনের সিদ্ধান্ত হয়। লকডাউন আরোপের সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে জারিকৃত গণবিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

আরও পড়ুন:


বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধের সময় আরও বাড়ল

বসুন্ধরা কিংসের গোল উৎসব

প্রেমের ফাঁদে ফেলে অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ


news24bd.tv / তৌহিদ

সম্পর্কিত খবর

;