উত্তেজনার ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টারে স্পেন

উত্তেজনার ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টারে স্পেন

অনলাইন ডেস্ক

ক্রোয়েশিয়াকে হারিয়ে ইউরো কাপের কোয়ার্টার নিশ্চিত করলো স্পেন। ম্যাচটির নির্ধারিত ৯০ মিনিট ৩-৩ গোলে সমতায় শেষ হলে গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে রোমাঞ্চকর ম্যাচটি নিজেদের করে নেয় স্পেন। আলভারো মোরাতা এবং মিকেল ওয়ারজাবালের দুই গোলে ৫-৩ ব্যবধান বাড়ান।

 

শুরুতে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েও ক্রোয়েটদের বড় ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লুইস এনরিকের শিষ্যরা।

ম্যাচের ১০০তম মিনিটে ডান দিক থেকে ড্যানি অলমোর ভেসে আসা ক্রস ক্রোয়েশিয়ার ডি বক্সের বাঁ দিকে গ্রহণ করেন আলভারো মোরাতা। আর ফাঁকায় থাকা মোরাতা জোরালো শটে বল জালে জড়িয়ে দলকে ৪-৩ ব্যবধানের লিড এনে দেন।

অতিরিক্ত সময়ে লিড নেওয়ার ঠিক মিনিট তিনেক পরে অলমোর ডান দিক থেকে ভাসানো আরও এক দুর্দান্ত ক্রস ক্রোয়াটদের ডি বক্সে।

এবারে ডি বক্সের ভেতর বল পান মিকেল ওয়ারজাবাল আর দুর্দান্ত শটে তিনিও বল জালে জড়ালে স্পেন লিড পায় ৫-৩ গোলের। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় রুদ্ধশ্বাস ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন। সেইসঙ্গে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনালও।

এর আগে পেদ্রির আত্মঘাতী গোলে ম্যাচে প্রথমে পিছিয়ে পড়লেও সারাবিয়ার গোলে সমতায় ফেরে স্পেন। এরপর আজিপিলিকুয়েটা এবং ফারান তোরেসের গোলে ৩-১ ব্যবধানের লিড নেয় স্প্যানিশরা।

ম্যাচ শেষ ১০ মিনিটে গড়াতেই নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে খেলতে শুরু করে ক্রোয়েশিয়া। ৮৫তম মিনিটে মিস্ল্যাভ ওরসিচ ক্রোয়াটদের হয়ে গোল করলে ব্যবধান ৩-২ হয়। এরপর ম্যাচে ফেরার জন্য আরও বেশি মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ওরসিচের অ্যাসিস্ট থেকে মারিয়াও পাসালিচ ৩-৩ গোলে দলকে সময়তায় ফেরান।

আরও পড়ুন:


বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধের সময় আরও বাড়ল

বসুন্ধরা কিংসের গোল উৎসব

প্রেমের ফাঁদে ফেলে অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ


news24bd.tv / তৌহিদ