ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে বাংলাদেশ
ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে বাংলাদেশ

ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

করোনা পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ভারত থেকে সরে গেছে সংযুক্ত আরব আমিরাতে। তবে ওমান ও শ্রীলঙ্কাও এটি আয়োজন করতে চেয়েছিলো। তবে তালিকা থেকে শ্রীলঙ্কা পুরোপুরি বাদ গেলেও বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলো আয়োজন করবে ওমান।

ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলী স্পোর্টস স্টারকে জানিয়েছেন, সুপার-১২ পর্বের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে ও বাছাই পর্বের গ্রুপ রাউন্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ওমানের রাজধানী মাস্কটে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে অর্থাৎ সুপার-১২ পর্বে খেলতে হলে বাছাই পর্ব খেলতে হবে বাংলাদেশকে। তাই স্বাভাবিক ভাবেই ওমানের মাস্কটে হবে ম্যাচগুলো।

প্রথম পর্বে ২টি গ্রুপ ভাগ করা হয়েছে ৮টি দলকে। 'বি' গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে নেদারল্যান্ড, স্কটল্যান্ড ও নামিবিয়া। ‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি ও ওমান। দুই গ্রুপের সেরা চারটি দল যাবে মূল পর্বে।

আইসিসির বেধে দেয়া সময়ের মধ্যে র‍্যাঙ্কিংয়ে সেরা-৮ দল যথাক্রমে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও ভারত সরাসরি খেলবে সুপার-১২ পর্বে।

news24bd.tv / নকিব

;