ইসরাইলকে খুশি করতে ইরানবিরোধী বক্তব্য দিলেন বাইডেন

ইসরাইলকে খুশি করতে ইরানবিরোধী বক্তব্য দিলেন বাইডেন

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি শিশু হত্যাকারী ইহুদিবাদী ইসরাইলকে খুশি করতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইরানবিরোধী বক্তব্যের পুনরাবৃত্তি করেছেন। তেলআবিবের প্রতি ওয়াশিংটনের সব ধরনের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

স্থানীয় সময় সোমবার হোয়াইট হাউজে ইসরাইলি প্রেসিডেন্ট রিউভেন রিভলিনের সঙ্গে এক বৈঠকে ইরানবিরোধী বক্তব্য দেন। তিনি বলেন, “আমার শাসনামলে ইরান কোনো অবস্থায় পরমাণু অস্ত্র তৈরি করতে পারবে না।

আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও ইউরোপীয় দেশগুলো বহু বছর ধরে ইরানকে পরমাণু অস্ত্র তৈরির চেষ্টা করার দায়ে অভিযুক্ত করছে। তেহরান শুরু থেকে কঠোর ভাষায় এ অভিযোগ প্রত্যাখ্যান করে এসেছে।

আরও পড়ুন


ইরাকি যোদ্ধা নিহত হওয়ার পর সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

মান সনদ জালিয়াতি: ৯ কন্টেইনার বিটুমিন ফেরত আনার নির্দেশ

নিয়ম রক্ষার ম্যাচে বড় জয় আর্জেন্টিনার, মেসির জোড়া গোল

ঢাকায় তৈরি হচ্ছে আমেরিকান ওষুধ, গ্রেপ্তার ৭


ইরান বলছে, তার পরমাণু কর্মসূচি সম্পূর্ণ বেসামরিক লক্ষ্যে পরিচালিত হচ্ছে।   ইরানি কর্মকর্তাদের মতে, পারমাণবিক অস্ত্র বিস্তার রোধ চুক্তি বা এনপিটিতে স্বাক্ষরকারী এবং আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ’র সদস্যদেশ হিসেবে বেসামরিক কাজে পরমাণু কর্মসূচি পরিচালনা করার অধিকার তেহরানের রয়েছে।

আইএইএ এখন পর্যন্ত অসংখ্য প্রতিবেদনে একথার সত্যতা নিশ্চিত করেছে যে, ইরান শান্তিপূর্ণ কাজে পরমাণু তৎপরতা চালাচ্ছে এবং পরমাণু অস্ত্র তৈরির কোনো চেষ্টা চালায়নি। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক