জিম্বাবুয়ের পথে বাংলাদেশ ক্রিকেট দল

জিম্বাবুয়ের পথে বাংলাদেশ ক্রিকেট দল

অনলাইন ডেস্ক

৮ বছর পর জিম্বাবুয়ে পূর্ণাঙ্গ সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এক টেস্ট ও তিনটি করে ওয়ানডে-টি টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ের পথে টাইগাররা। আজ মঙ্গলবার ভোরে জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছেড়েছেন ক্রিকেটাররা।

ঢাকা প্রিমিয়ার লিগ শেষ হয়েছে দিন দুয়েক আগে।

এরই মধ্যে তামিম-মুশফিকদের ডাক পড়েছে জিম্বাবুয়ে সফরে। টাইগাররা দেশটিতে যাচ্ছে মোট তিনটি ধাপে। টেস্ট দল গেল প্রথম দফায়। অধিনায়ক মুমিনুল হকের নেতৃত্বে এই দল ঢাকা ছেড়েছে মঙ্গলবার ভোর রাত ৪টায়।
১৮ সদস্যের টেস্ট দলের সঙ্গে অবশ্য ছিলেন না সাকিব আল হাসান। তিনি দলের সঙ্গে যোগ দেবেন সরাসরি যুক্তরাষ্ট্র থেকে।

বিশ্বসেরা এই অলরাউন্ডারের মতো ছুটিতে থাকা আরও অনেক কোচিং স্টাফ। তারাও দলের সঙ্গে যোগ দেবেন তাদের দেশ থেকেই। সদ্য স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়া রঙ্গনা হেরাথ দলের সঙ্গে যুক্ত হবেন কাতারের দোহায় ট্রানজিটে।

আরও পড়ুন


ইসরাইলকে খুশি করতে ইরানবিরোধী বক্তব্য দিলেন বাইডেন

ইরাকি যোদ্ধা নিহত হওয়ার পর সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

মান সনদ জালিয়াতি: ৯ কন্টেইনার বিটুমিন ফেরত আনার নির্দেশ

নিয়ম রক্ষার ম্যাচে বড় জয় আর্জেন্টিনার, মেসির জোড়া গোল


দেশ ছাড়ার আগে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মুশফিকুর রহিম ভক্তদের কাছে দোয়া চেয়েছেন। তামিম তার ফেসবুকে ধারাভাষ্যকার আতহার আলি খান ও তাসকিন আহমেদের সঙ্গে ছবি দিয়ে লিখেছেন, 'ঢাকা এয়ারপোর্ট থেকে। একটু পরই জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়ছি। আমাদেরকে আপনাদের দোয়ায় স্মরণ করবেন। ' একই আবেদন ঝরে পড়েছে মুশফিকুর রহিমের লেখাতেও।

জিম্বাবুয়ে সফরের শুরুতেই একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে ৭ জুলাই থেকে। টেস্ট দলের যারা সীমিত ওভারের ফরম্যাটে নেই, তারা দেশে ফিরবেন প্রথম টেস্ট শেষেই। এরপর ৩ ম্যাচের ওয়ানডে লড়াইয়ের প্রথমটি হবে ১৬ জুলাই। এ লড়াইয়ে শামিল হবেন যারা, সেই দলের সদস্যরা জিম্বাবুয়ের জন্য ঢাকা ছাড়বেন আগামী ৯ জুলাই। তারপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটি শুরু ২৩ জুলাই। এই দলের বাকি সদস্যরা যাবেন ১৬ জুলাই। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

news24bd.tv এসএম