করোনায় বগুড়ায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৫২
করোনায় বগুড়ায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৫২

করোনায় বগুড়ায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৫২

Other

বগুড়ায় বেড়েই চলেছে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় জেলার তিন হাসাপাতালে ৫ নারীসহ ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বগুড়ার ৩ জন এবং বাকি ৪ জন অন্য জেলার বাসিন্দা।

মৃত ৭ জন হলেন - বগুড়া সদরের আবু হোসেন (৬৯), লাকি ইসলাম (৬৫) ও ফরিদা আকতার (৪৬), পাবনা জেলার শিউলী খাতুন (৩৬),  নওগাঁর সেলিম উদ্দিন (৭০), রংপুরের মমতাজ বেগম (৭০) এবং জয়পুরহাট জেলার রানু খাতুন (৪০)।

এদের মধ্যে আবু হোসেন, লাকি ও ফরিদা - মোহাম্মদ আলী হাসপাতালে, শিউলী, সেলিম ও মমতাজ - শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং রানু টিএমএসএস হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মঙ্গলবার (২৯ জুন) সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহীন। তিনি জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৬৮ নমুনার ফলাফলে নতুন করে ১৫২ জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৪১ দশমিক ৩০ শতাংশ।  

একই সময়ে সুস্থ হয়েছেন ৫৯ জন। নতুন আক্রান্ত ১৫২ জনের মধ্যে সদরের ১০০ জন, শেরপুরের ৯ জন, শাজাহানপুরের ৯ জন, সারিয়াকান্দির ৮ জন, ধুনটের ৬ জন, কাহালুর ৪ জন, দুপচাঁচিয়ার ৪ জন, গাবতলীর ৩ জন, সোনাতলার ৩ জন, শিবগঞ্জের ২জন, আদমদীঘির ২ জন এবং নন্দীগ্রামের ২ জন আক্রান্ত হয়েছেন। এর আগের দিন জেলায় ৫০৪ নমুনায় ১২৭ জন করোনা শনাক্ত হয়েছিলেন।

আরও পড়ুন


আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

ব্রাহ্মণবাড়িয়ায় হাঁসের বাচ্চা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫

টিকার সঙ্কট কেটে গেছে, ব্যাপকভাবে টিকা প্রদান শুরু হবে: প্রধানমন্ত্রী

চেয়ারম্যানকে তালাকের পর এবার প্রেমিককেই বিয়ে করলো সেই কিশোরী


২৮ জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭টি নমুনায় ৯১ জনের, জিন এক্সপার্ট মেশিনের ১৭ নমুনায় ৮ জনের, এন্টিজেন পরীক্ষায় ৮৩ নমুনায় ৩৯ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২১ নমুনায় ১৪ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৭১২ জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৫৫১ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৭ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৮৬ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন আছেন ৭৭৫ জন।

news24bd.tv এসএম

;