করোনা: শনাক্তের হার ২৩ দশমিক ৯৭ শতাংশ
করোনা: শনাক্তের হার ২৩ দশমিক ৯৭ শতাংশ

করোনা: শনাক্তের হার ২৩ দশমিক ৯৭ শতাংশ

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৭ হাজার ৬৬৬ জন আক্রান্ত হয়েছেন। নমুনা শনাক্তের হার ২৩ দশমিক ৯৭ শতাংশ। আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৪ হাজার ৪৩৬ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১১২ জন।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ৩৮৮ জনে দাঁড়িয়েছে।  

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ২৭ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ১১ হাজার ৭০০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৬৫ টি ল্যাবে ৩১ হাজার ৯৮২ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩২ হাজার ৬৫৯ টি। নমুনা শনাক্তের হার ২৩ দশমিক ৯৭শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১১২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৬৭ জন ও নারী ৪৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ২৫৩ জন ও নারী চার হাজার ১৩৫ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৪ জন ও ষাটোর্ধ্ব ৬১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে ১০ জন ও ময়মনসিংহ বিভাগে চারজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৭৭ জন, বেসরকারি হাসপাতালে ২১ জন ও বাসায় ১৩ জন মারা গেছেন। অপরদিকে হাসপাতালে মৃতাবস্থায় আনা হয়েছে একজনকে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

news24bd.tv নাজিম

;