মালয়েশিয়ায় বৃহস্পতিবার থেকে চিরুনি অভিযান
মালয়েশিয়ায় বৃহস্পতিবার থেকে চিরুনি অভিযান

মালয়েশিয়ায় বৃহস্পতিবার থেকে চিরুনি অভিযান

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি সুরক্ষা শতভাগ কার্যকর করতে আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে মালয়েশিয়ায় চিরুনি অভিযানে নামবে দেশটির বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে থাকা অন্তত ২১টি সংস্থা। এ অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেসি পাতুহ’।

স্থানীয় সময় মঙ্গলবার (২৯ জুন) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন তেরেঙ্গানুর এসওপি সমন্বয় কমিটির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।  

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল যাইমি দাউদ এবং মালয়েশিয়ার মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সির মহাপরিচালক মেরিটাইম অ্যাডমিরাল দাতুক মোহাম্মদ জুবিল ম্যাট সোম।

মন্ত্রী জানান, ইতোমধ্যে যে সব প্রতিষ্ঠানকে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন শর্ত সাপেক্ষে ব্যবসা পরিচালনা করার অনুমতিপত্র দেওয়া হয়েছে তাদের নজরদারিতে রাখা হবে। অভিযান চলাকালে কোনো প্রতিষ্ঠানে যদি এসওপি লঙ্ঘন দেখা যায় তাহলে গ্রেপ্তারসহ সর্বোচ্চ জরিমানা করা হবে এবং কোনো প্রতিষ্ঠানে অবৈধ বিদেশিকর্মী রাখা হয়েছে কিনা সেটিও যাচাই করবে। একই সঙ্গে দেশজুড়ে করোনার প্রাদুর্ভাব কমাতে দেশটির ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে অস্থায়ী রোডব্লক স্থাপন করা হবে।

মন্ত্রী জানান, বিদেশি জেলেদের অবৈধভাবে সাগরে মাছ ধরা কার্যক্রম রোধ করতে মালয়েশিয়ার ফিশারি ডেভলপমেন্ট অথরিটির সাথেও আলোচনা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/আলী

;