বিশ্বে করোনা আক্রান্তের নতুন তথ্য

বিশ্বে করোনা আক্রান্তের নতুন তথ্য

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো করোনা ভাইরাসে নতুন করে ৩ লাখ ৭২ হাজার ৭৭২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ২৫ লাখ ৬৫ হাজার ১২৪ জন।

আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৫৩ হাজার ৪৬৮ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৭১ লাখ ৬৬ হাজার ৩২৫ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার (৩০ জুন) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ২৭ হাজার ৪৯৩ জন এবং ৬ লাখ ১৯ হাজার ৯৮০ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত।

তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩ লাখ ৬১ হাজার ৬৯৯ এবং মারা গেছেন ৩ লাখ ৯৮ হাজার ৪৮৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৬ লাখ ১৩ হাজার ৩০৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১৬ হাজার ১১৯ জনের।

আরও পড়ুন:


কঠোর লকডাউনেও খোলা থাকবে গার্মেন্ট শিল্প-কারখানা

কঠোর লকডাউনে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমান চলাচলে যে সিদ্ধান্ত হলো

তোর যদি মেয়ে পছন্দ হয় সরাসরি অফার করবি: মারিয়া মিম

সুইডেনকে কাঁদিয়ে কোয়ার্টার ফাইনালে ইউক্রেন


news24bd.tv / তৌহিদ