ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ‘স্নাকভিডিও’র আয়োজনে রাইজিং স্টার প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক

ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ‘স্নাকভিডিও’র আয়োজনে রাইজিং স্টার প্রতিযোগিতা

বিশ্বের শীর্ষস্থানীয় বিনোদনমূলক মানসম্পন্ন স্বল্পদৈর্ঘ্য ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ‘স্নাকভিডিও’। ইন্টারনেটকে নিরাপদ রাখা এবং সুস্থ বিনোদনের প্রতিশ্রুতি দিয়ে এটি কাজ করে যাচ্ছে। ‘স্নাকভিডিও’র মূল মালিক চায়নাভিত্তিক ভিডিও নির্মাতা প্রতিষ্ঠান কুয়াইশো টেকনোলজি। 

দেশে সুস্থ ধারার বিনোদনমূলক ভিডিও তৈরির জন্য ‘ক্রিয়েটর একাডেমি’ চালু করেছে স্নাকভিডিও। এই একাডেমিতে যুক্ত হওয়ার মাধ্যমে মজার মজার ভিডিও, মুভি ক্লিপ, ডায়ালগ এবং লিপসিংসহ নানা ভিডিও ডাউনলোডের মাধ্যমে নিজের পছন্দের বিনোদনমূলক ভিডিও তৈরি করা সম্ভব। অভিজ্ঞ ভিডিও কনটেন্ট নির্মাণে পারদর্শী হলে স্নাকভিডিও'র সঙ্গে কাজ করতে আবেদন করতে পারবেন যে কেউই।

সেন্সর টাওয়ারের মতে, বাংলাদেশে ২০২১ সালের জুন পর্যন্ত স্নাকভিডিও অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোরে সর্বাধিক ডাউনলোডকৃত অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে শীর্ষ তিনে ছিল। এরই মধ্যে প্রতিষ্ঠানটি বাংলাদেশে আয়োজন করেছে ‘হ্যাশট্যাগ স্নাক রাইজিং স্টার’ (#SnackRisingStar) প্রতিযোগিতার। ভিডিওর গুণগত মান, কমেন্টস এবং লাইকের সংখ্যার ওপর ভিত্তি করে বিজয়ীদের নির্বাচন করা হবে।

এ প্রতিযোগিতায় প্রথম বিজয়ীকে পুরস্কার হিসেবে দেওয়া হবে আইফোন-১২। দ্বিতীয় এবং তৃতীয়জনকে দেওয়া হবে হুয়াওয়ে মোবাইল ফোন। চতুর্থ থেকে দশম পর্যন্ত ৭ জনকে দেওয়া হবে একটি করে ব্লুটুথ স্পিকার। এগারো থেকে বিশ পর্যন্ত ১০ জনকে দেওয়া হবে একটি করে স্মার্টওয়াচ। এছাড়াও এ প্রতিযোগিতায় বিজয়ী ১০০ জনকে স্নাকভিডিওর আকর্ষণীয় এভাটার ফ্রেম ব্যবহারের জন্য দুই সপ্তাহের সুযোগ দেওয়া হবে।

প্রতিটি ভিডিও অবশ্যই মানসম্পন্ন এবং প্রতিযোগীর নিজের তৈরি হতে হবে। ভিডিওর দৈর্ঘ্য হতে হবে সর্বনিম্ন ১৫ সেকেন্ড। চূড়ান্ত তালিকা প্রকাশের ১০ দিনের মধ্যে বিজয়ীদের সঙ্গে যোগাযোগ করবে স্নাকভিডিও কর্তৃপক্ষ। একই সাথে ১ মাসের মধ্যে বিজয়ীদের হাতে পুরস্কার পৌঁছে দেওয়া হবে।

স্নাকভিডিও কর্তৃপক্ষ জানায়, ক্রিয়েটর একাডেমিতে যুক্ত হলে ভেরিফাইড ইউজার হওয়ার সুযোগসহ নির্দিষ্ট পরিমাণ সম্মানী প্রদান করা হবে। এরই মধ্যে বাংলাদেশে স্নেক ভিডিওর সাথে যুক্ত হওয়ার পর্যায়ে রয়েছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন, তানজিন তিশা ও কণ্ঠশিল্পী পড়শী। এছাড়াও ইতোমধ্যে যুক্ত হয়েছেন রথী আহমেদ, শামীমা আফরিন অমি, নওরীন আফরোজ প্রিয়া, থট অফ শামস, আফরা মিমোসহ দেশের আরো অনেক বড় বড় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার।

আরও পড়ুন:


ই-কমার্স কেনাকাটায় নতুন মাত্রা নিয়ে ইভ্যালির টি ১০

উন্নয়ন প্রকল্প’র কারণে ঢাকায় জলাবদ্ধতা: মেয়র তাপস

লকডাউনে যা করা যাবে, যা যাবে না !

সাইদ খোকনের অভিযোগের পাল্টা জবাব দিলেন তাপস (ভিডিও)


কোম্পানিটি জানায়, স্নাকভিডিওর সঙ্গে অনেক দক্ষ ভিডিও কনটেন্ট নির্মাতা ও পরামর্শক যুক্ত হয়েছেন। সাধারণ সদস্যদের জন্যও ক্রিয়েটর একাডেমিতে যুক্ত হয়ে কাজ করার সুযোগ রয়েছে। ইউটিউব, ইনস্টাগ্রাম, ফেসবুক বা অন্য কোথাও কাজ করে থাকলেও স্নাকভিডিওতে কাজের ক্ষেত্রে কোনো বাধা হবে না। এর মূল কারণ হিসেবে প্রতিষ্ঠানটি বলছে, এই প্রক্রিয়ার মাধ্যমে সৃজনশীল এবং দক্ষ কনটেন্ট নির্মাতাদের ভিডিও প্রকাশের সুযোগ দেওয়া হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

'মুজিব আমার পিতা' এনিমেটেড মুভির শুভমুক্তি

অনলাইন ডেস্ক

'মুজিব আমার পিতা' এনিমেটেড মুভির শুভমুক্তি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত 'শেখ মুজিব আমার পিতা' গ্রন্থ অবলম্বনে ‘মুজিব আমার পিতা’ এনিমেটেড চলচ্চিত্র আজ মুক্তি পেলো। প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্রটির প্রদর্শনী উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রযোজিত এবং সোহেল রানা পরিচালিত এনিমেটেড মুভি ‘মুজিব আমার পিতা’ প্রদর্শন উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুজিবশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড.কামাল আব্দুল নাসের চৌধুরী, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ড. নজরুল ইসলাম খান প্রমুখ।

তথ্যমন্ত্রী ড. হাছান এসময় চলচ্চিত্রটি নির্মাণের সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার আজকে ৭৫তম জন্মদিনে তার লেখা গ্রন্থ অবলম্বনে নির্মিত প্রথম সেন্সর ছাড়পত্রপ্রাপ্ত এনিমেশন মুভি 'মুজিব আমার পিতা'র মুক্তি জাতীয় চলচ্চিত্র অঙ্গনে একটি মাইলফলক। এনিমেটেড মুভি আরো হয়েছে কিন্তু সেন্সর ছাড়পত্রপ্রাপ্ত মুভি এটিই প্রথম। 

চলচ্চিত্রকে একটি ক্রমবর্ধমান মাধ্যম হিসেবে উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রদর্শনের মাধ্যম থেকে শুরু করে নির্মাণ মাধ্যম সবকিছুই কিন্তু পরিবর্তন হচ্ছে। কারণ পৃথিবীতে গত দুই দশকে ব্যাপক পরিবর্তন হয়েছে। সেইসাথে চলচ্চিত্রেরও অনেক পরিবর্তন হয়ে গেছে। সেই প্রেক্ষাপটে এই এনিমেশন মুভিটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

হাছান মাহমুদ বলেন, জননেত্রী শেখ হাসিনা এখন আর শুধু বাংলাদেশের নেত্রী নন, সারা পৃথিবীকে আলো দেখানো নেত্রীতে রূপান্তরিত হয়েছেন। সেই কারণে তাকে জাতিসংঘে এসডিজি অগ্রগতি পদক দেয়া হয়েছে। উন্নয়নে, অর্জনে, সংকটে, সংগ্রামে একটি নাম সেটি হচ্ছে জননেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা হাসলে বাংলাদেশ হাসে। সমগ্র বাংলাদেশ যখন ঘুমায় তখনও শেখ হাসিনা দেশের জন্য জেগে থাকেন। 

তাই আজকের এই দিনে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশকে নিয়ে যাওয়ার জন্য জননেত্রী শেখ হাসিনাকেই প্রয়োজন এবং তিনি আরো বহু বছর ধরে আমাদের নেতৃত্ব দিয়ে যান, সেই প্রত্যাশা আমাদের, বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সাংস্কৃতিক কর্মকান্ড না থাকলে আমাদের তরুণরা বিপথে যায়। ২০১৩-১৪-১৫ সালে দেখেছি, যেসমস্ত জেলায় সাংস্কৃতিক কর্মকান্ডের ব্যাপকতা ছিল, সেখানে মৌলবাদী হাঙ্গামা বেশি হয় নাই। আর যেসমস্ত জেলায় কম ছিল সেখানে মৌলবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। সেজন্য সাংস্কৃতিক কর্মকান্ডের কোনো বিকল্প নেই এবং সেটির বড় অনুসঙ্গ হচ্ছে চলচ্চিত্র।

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


 

পলক বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা তার দৃষ্টিতে তার পিতাকে কিভাবে দেখেছেন সেটা নিয়েই তিনি বইটি লিখেছেন এবং সেটার ওপর ভিত্তি করে ছবিটা নির্মাণ করা হয়েছে। আশা করি, এটি জাতির সকলকে অনুপ্রাণিত করবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অপুতে আপত্তি নেই বুবলীর

অনলাইন ডেস্ক

অপুতে আপত্তি নেই বুবলীর

ঢালিউড সিনেমার জনপ্রিয় নায়িকা শবনম বুবলী। ঢাকাই সিনেমার আরেক জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাসের সাথে বুবলীর বিরোধের খবর বের হয়। কিন্তু সেই বিরোধের খবর উড়িয়ে দিলেন শবনম বুবলী।

তিনি জানিয়েছেন, গল্পের প্রয়োজনে অপু বিশ্বাসের সঙ্গে অভিনয় করতে তার কোন আপত্তি নেই। যখন আমরা শিল্পীরা একসঙ্গে কাজ করি তখন আমাদের মধ্যে এমন কোনও বিষয় থাকে না। বাইরে থেকে সিনেমাপ্রেমীরা অনেক কিছু চিন্তা করেন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) এফডিসিতে সৈকত নাসির পরিচালিত 'তালাশ' নামের একটি ছবির শুটিং সেটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বুবলী।

বুবলী বলেন, অপু বিশ্বাসের সঙ্গে আমাদের কিন্তু দেখাও হয় না। তাহলে তার সঙ্গে আমার কেনো রেষারেশি বা ছবিতে একসাথে কাজ করতে আপত্তি থাকবে। কিন্তু মানুষ মনে মনে অনেক কিছুই ভেবে বসে থাকে। ভালো গল্পের সিনেমা হলে সবার সঙ্গেই আমি কাজ করতে আগ্রহী।

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


চিত্রনায়ক শাকিব খানের হাত ধরেই রূপালি পর্দায় যাত্রা শুরু সংবাদ পাঠিকা শবনম বুবলীর।আগামী ১ অক্টোবর মুক্তি পাচ্ছে বুবলী অভিনীত 'চোখ' সিনেমাটি। যেখানে শাকিব ছাড়া অন্য অভিনেতার সঙ্গে দেখা যাবে বুবলীকে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

রোশানকে আরও আপত্তিকর অপবাদ দিলেন শ্রাবন্তী!

অনলাইন ডেস্ক

রোশানকে আরও আপত্তিকর অপবাদ দিলেন শ্রাবন্তী!

পশ্চিমবঙ্গের অভিনেত্রী শ্রাবন্তী প্রায় এক বছর ধরে স্বামী রোশান সিংয়ের থেকে আলাদা থাকেন। কাগজে-কলমেও এই সংসার ইতি টানতে চান এ অভিনেত্রী। অন্যদিকে স্বামী রোশান সিং সংসার করতে চেয়ে মামলা দায়ের করলে সেই মামলার শুনানিতেও হাজির হননি শ্রাবন্তী।

এরপর ১২ দিন কেটে যাওয়ার পরে বিবাহবিচ্ছেদের নোটিস পাননি বলে দাবি করলেন শ্রাবন্তীর স্বামী রোশন।


আরও পড়ুন

দুই পরীক্ষা বাতিল নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

পাশের রুম থেকে দুর্গন্ধ ছড়ানোর পরে ছেলে টের পেলো বাবা মারা গেছেন!

বিয়ে বন্ধ করতে কনে নিজেই থানায়!

শেখ হাসিনার জন্মদিনে নড়িয়ায় দোয়া ও দুই হাজার কোরআন বিতরণ


ভারতের আনন্দবাজার সূত্রে জানা যায়, রোশন বলেন, শ্রাবন্তীর অনেক বন্ধুর সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। সেখান থেকেই শনেছি শ্রাবন্তী নাকি বলেছে, আমি মোটা। ওজন বেশি হওয়ার জন্য আমি নাকি শারীরিক সম্পর্কে সক্রিয় নই। এ রকম নোংরা ও আপত্তিকর অভিযোগও আমাকে শুনতে হচ্ছে। শ্রাবন্তীর সরাসরি না বললেও যারা আমাকে জানিয়েছে, তারা আমার বিশ্বস্ত বন্ধু।

রোশন বললেন, আমি চোর অপবাদও পেয়েছি। আমি নাকি শ্রাবন্তীর এক কোটি টাকা নিয়ে চলে এসেছি! আমার প্রাক্তন বান্ধবীকে ফোন করে আমার বিষয়ে নানা রকম কথাবার্তা বলা হচ্ছে। ওদের রাজনৈতিক ক্ষমতা বেশি। ওরা চাইলে আমার সঙ্গে নাকি যা খুশি করতে পারে। আমার পরিবারকেও নিয়েও অসম্মানজনক কথা বলা হচ্ছে।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

‘আমার মন ভালা না’র শিল্পী এবার সিনেমার গানে

অনলাইন ডেস্ক

‘আমার মন ভালা না’র শিল্পী এবার সিনেমার গানে

এবার সিনেমার গানে কণ্ঠ দিলেন ‘আমার মন ভালা না’ খ্যাত গায়িকা ক্লোজআপ ওয়ান তারকা সুলতানা ইয়াসমিন লায়লা। সিনেমার নাম ‘আদম’। গানের শিরোনাম ‘কন্যা বিসর্জন’। নাজির মাহমুদের সুরে গানটির সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

উচ্ছ্বসিত লায়লা বলেন, ‘এই মুহূর্তে ভীষণ আনন্দিত আমি। সিনেমার গানে কণ্ঠ দেওয়া যে কোনো শিল্পীর জন্য স্বপ্নের মতো। আমি সেই স্বপ্নের দেখা পেয়েছি। খুব চমৎকার অনুভূতির একটি গান। আশা করছি দর্শক-শ্রোতার ভালো লাগবে।’

আরও পড়ুন: 


বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণে সময় বাঁচবে ৩ ঘণ্টা

দেশের ইতিহাসে সবচেয়ে দুঃসময় যাচ্ছে: ফখরুল

প্রকাশ হলো এসএসসি ও এইচএসসির পরীক্ষার রুটিন

নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিলেন বাইকার


লায়লা বলেন, ‘প্রতিটি কণ্ঠযোদ্ধারই স্বপ্নের জায়গা প্লেব্যাক। আর আমার সে শুরুটাই এতটা অসাধারণভাবে হয়েছে। সুযোগটা তৈরি করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।’গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে গত (শনিবার) ২৫ সেপ্টেম্বর।

‘আদম’ সিনেমায় অভিনয় করেছেন ঐশী, রোহান, রাইসুল ইসলাম আসাদ, শহিদুজ্জামান সেলিম, মনিরা মিঠু, অ্যালেন শুভ্র, আফফান মিতুল, নাসরিন, রোদেলা হৃদ্যসহ অনেকে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

মোশাররফ করিমের ‌‘দালাল’ আসছে জি ফাইভে

অনলাইন ডেস্ক

মোশাররফ করিমের ‌‘দালাল’ আসছে জি ফাইভে

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম আবারও হাজির হতে যাচ্ছেন  নতুন ওয়েব ফিল্ম নিয়ে। এবার তিনি পর্দায় আসছেন ‘ব্রোকার’ বা ‘দালাল’ হয়ে।

নতুন এই গল্পে দেখা যাবে, অনেক কিছুই করার চেষ্টা করেন জামিল, কিন্তু কোনো কিছুতেই সুবিধা করতে পারেন না তিনি। শেষ পর্যন্ত জামিল আর তার এক ছোট ভাই ফ্ল্যাট ভাড়া, বিক্রিসহ এ ধরনের নানা দালালির সঙ্গে জড়িয়ে পড়েন। কিন্তু জামিল নিজেকে দালাল বলতে নারাজ, তিনি ব্রোকার বলতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন।  

হঠাৎ জামিল জানতে পারেন তার মেয়ে দুর্লভ হৃদরোগে আক্রান্ত। সন্তানের এই অসুখ তার জীবনের মোড় ঘুরিয়ে দেয়। এমন অবস্থায় নৈতিক সংকট এবং সিদ্ধান্ত গ্রহণের পরিণতিই ‘দ্য ব্রোকার’-এ প্রতিফলিত হয়েছে।  

মোশাররফ করিম বলেন, আমি ‘দ্য ব্রোকার’-এর ট্রেলার দেখেছি এবং যেভাবে গল্পটি ফুটে উঠেছে তাতে আমি আনন্দিত। দ্য ব্রোকার মূলত একজনের ইচ্ছের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া এবং তার পরিণতি ভোগ করার গল্প।  

মোশাররফ করিমের সঙ্গে এতে আরও অভিনয় করেছেন নাজিয়া হক অর্ষা, শহিদুল্লাহ সবুজ, মীর রাব্বি ও সাথি মাহমুদ। মুনতাহা বৃত্তার রচনায় ‘দ্য ব্রোকার’ পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।  

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


 

আগামী শুক্রবার (১ অক্টোবর) ‘দ্যা ব্রোকার’ ওটিটি ফ্ল্যাটফর্ম জি ফাইভে প্রকাশ পাবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর