বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ, মেসির নতুন গন্তব্য কোথায়?
বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ, মেসির নতুন গন্তব্য কোথায়?

বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ, মেসির নতুন গন্তব্য কোথায়?

অনলাইন ডেস্ক

বার্সেলোনার সঙ্গে বুধবার মধ্যরাতে শেষ হয়েছে ফুটবল জাদুকর লিওনেল মেসির চুক্তির সময়সীমা। ক্লাবটির সাথে দুই দশকের পুরানো সংস্থান এবং অসংখ্য ট্রফি অর্জনকারী আর্জেন্টাইন সুপারস্টার এখন ফ্রি এজেন্ট এবং ইচ্ছামত যে কোনও ক্লাবের সাথে চুক্তিবদ্ধ হতে পারেন।

বার্সায় যোগ দেয়ার ১৭ বছর পর এই প্রথমবারের মতো সময় পার হয়ে যাওয়ার পরও নতুন চুক্তিতে স্বাক্ষর করেননি লিওনেল। সবশেষ চুক্তি অনুযায়ী, ৩০শে জুন পর্যন্ত বার্সেলোনার ফুটবলার ছিলেন লিওনেল মেসি।

নতুন চুক্তি স্বাক্ষর না হওয়ায় এখন যে কোন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন তিনি।

এর আগে গেল মৌসুমে মেসির বার্সা ছাড়া নিয়ে বেশ শোরগোল শুরু হয়েছিল। মূলত তারপর থেকেই এই চুক্তি নিয়ে বেশ টানাপড়েন চলছিল ক্লাব এবং মেসির মধ্যে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে দলের 8-২ গোলে হেরে যাওয়ার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, ক্লাবের ও মেসের ইতিহাসের সবচেয়ে খারাপ পরাজয়ের অন্যতম।

তবে, নতুন সভাপতি হুয়ান লাপোর্তা নির্ভার আছেন পুরোপুরি। লিও নতুন চুক্তিতে সম্মতি দেবেন বলে আশা তার। বার্সেলোনা ক্লাব সংশ্লিষ্ট বেশ কয়েকটি সাইটেও এসেছে এই খবর।

অনেকের দাবি, আরও ৫ বছর কাতালানদের সঙ্গে থাকবেন মেসি। যেখানে দুই বছর খেলোয়াড় হিসেবে মাঠ মাতানোর পর পরের তিন বছর ক্লাব অ্যাম্বাসেডর হিসেবে যুক্তরাষ্ট্রে কাজ করবেন ক্ষুদে জাদুকর।

এই মুহূর্তে বার্সেলোনা ক্লাবের ঋণ রয়েছে প্রায় ৮৯ হাজার কোটি টাকা। ২০১৭ সালে শেষবার চুক্তিতে স্বাক্ষর করেছিলেন মেসি। সে চুক্তি শেষ হতে চলেছে বুধবার।

গত মাসে এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেন, ‘আমি চাই মেসি খুব তাড়াতাড়ি হ্যাঁ বলুক আমাদের। তার সঙ্গে সব সময় যোগাযোগ রেখে চলেছি আমরা। মেসির স্বাক্ষর করার ব্যাপারে আমি আশাবাদী। আমরা কৃতজ্ঞ যে ও বার্সেলোনায় থাকতে চায়। ’

আরও পড়ুন


এই ৭ দিন কঠোর অবস্থানে থাকবে পুলিশ: আইজিপি

৭ দিনের ‘কঠোর লকডাউন’ শুরু, বের হলেই জেল জরিমানা

কুরবানির ইতিহাস

সূরা ইয়াসিন: আয়াত ৬৬-৭০, শুধু কিয়ামতে না দুনিয়াতেও শাস্তি হতে পারে


আর্জেন্টিনার হয়ে সব চেয়ে বেশি ম্যাচ খেলা মেসি যদিও এখন ব্যস্ত কোপা আমেরিকা নিয়ে। কোয়ার্টার ফাইনালের প্রস্তুতি নিচ্ছেন তিনি।

মেসি ১৩ বছর বয়সে বার্সেলোনায় পৌঁছেছিলেন, যখন তিনি এবং তাঁর পরিবার ক্লাবের যুব একাডেমিতে ভাগ্য পরীক্ষা করতে স্পেনে এসেছিলেন। ২০০৪ সালে প্রথমবার বার্সেলোনার জার্সি গায়ে জড়িয়ে মাঠে নামেন লিও। এখন পর্যন্ত ক্লাবটির হয়ে খেলেছেন ৭৭৮টি ম্যাচ। করেছেন ৬৭২টি গোল। ক্লাবকে জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগাসহ ৩৫টি ট্রফি। নিজেও ব্যালন ডি’অর জিতেছেন রেকর্ড ৬ বার। তাই তো সর্বকালের সেরার তকমা পাওয়া লিওনেল মেসির সঙ্গে এর আগে প্রতিবার চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই চুক্তি নবায়ন করে বার্সা। কিন্তু এবারই হলো ব্যতিক্রম। তার ফলাফলটা এবার দেখার অপেক্ষা।

news24bd.tv এসএম