ব্যক্তিগত চাহিদা গণমাধ্যমে বলা উচিত নয়: সুজন প্রসঙ্গে আকরাম খান
ব্যক্তিগত চাহিদা গণমাধ্যমে বলা উচিত নয়: সুজন প্রসঙ্গে আকরাম খান

ব্যক্তিগত চাহিদা গণমাধ্যমে বলা উচিত নয়: সুজন প্রসঙ্গে আকরাম খান

অনলাইন ডেস্ক

ক্রিকেট বোর্ডকে নিয়ে বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের বক্তব্যের পর থেকেই আলোচনা সমালোচনা চলছে। সম্প্রতি গণমাধ্যমে বিসিবি’র ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন সুজন। কোনো রাখ ঢাক নয়। একসময়ের সিনিয়র সতীর্থ আর বর্তমান বোর্ড সহকর্মীর নাম ধরেই করেছিলেন সমালোচনা।

তবে সুজনের বক্তব্যের পর তাৎক্ষণিক কোন প্রতিক্রিয়া না জানালেও পরে গণমাধ্যমে আকরাম খান বলেন, ব্যক্তিগত সমস্যা কিংবা চাহিদা গণমাধ্যমে বলা উচিত নয়। এমন কথা দেশের ক্রিকেটের জন্য নেতিবাচক হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

সাবেক এই অধিনায়ক আরও বলেন, কারও যদি কোন সমস্যা থাকে তাহলে বোর্ড মিটিংয়ে সভাপতির সঙ্গে আলোচনার যথেষ্ট সুযোগ আছে। তাই বলে গণমাধ্যমে এমন মন্তব্য করা ঠিক নয় বলে জানান তিনি।

সুজনের সেই প্রশ্নের জবাবে আকরাম বলেন, এটা তো আপনাদের ভুল ধারনা। এ টিমের কোনো কার্যক্রম নেই। করোনার কারণে তো কোনো কিছুরই কার্যক্রম নেই। শেষ সিরিজ যেটা হয়েছিল ২০১৯ এর অক্টোবরে। এরপর তো করোনার সমস্যা হয়েছে। এরপর তো অনূর্ধ্ব-১৯ বলেন, এইচপি বলেন, আমরা কিন্তু কিছুই করতে পারছি না। আমরা ৮-৯ বছর ২১টার মতো সিরিজ করেছি। ৮টা ঘরের মাঠে, ১৩টা দেশের বাইরে খেলেছি।

এর আগে সুজন বলেন, ‘আমি আসলে অপারেশনে আছি কিনা সেটাও শিওর না। নামে আছি, বাট আমার কোনো মিটিংয়ে এটেন্ড করা হয় না। কোনো সময় ডাকাও হয় না। আমি তো মাঝে দুই বছর ই-মেইলই পাইনি, এখন কিছু কিছু পাই। ’

আরও পড়ুন


বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ, মেসির নতুন গন্তব্য কোথায়?

এই ৭ দিন কঠোর অবস্থানে থাকবে পুলিশ: আইজিপি

৭ দিনের ‘কঠোর লকডাউন’ শুরু, বের হলেই জেল জরিমানা

কুরবানির ইতিহাস


আকরাম বলেন, নেগেটিভ জিনিস বা ক্রিটিসিজম করাটা আমার পছন্দ না। এবং কেউ করুক সেটাও চাই না আবার আমি করব সেটাও না। যেহেতু আমরা ক্রিকেট বোর্ডে আছি আমাদের বোর্ডে যদি কোন সমস্যা থাকে সেখানে বোর্ড প্রেসিডেন্ট আছে। মিটিংয়ে উনি যথেষ্ট সুযোগ দেন কথা বলার। সেখানে আমরা কিন্তু বলতে পারি। কিন্তু একজনের পার্সোনাল ব্যাপার নিয়ে মিডিয়াতে কথা বলা এটা ভালো চিন্তা না। এটা কোনো সময় ক্রিকেটের জন্য ভালো না।

বোর্ডের অভ্যন্তরীণ বিষয়াদি নিয়ে মিটমাট না হলেও ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে ঠিকই বনিবনা হয়েছে বিসিবি’র। যদিও সর্বংসহা ক্রিকেট বোর্ড আয়োজক হয়েও পূরণ করছে অজিদের সব শর্ত। খসড়া সূচিও করে ফেলেছে বিসিবি।

আকরাম খান বলেন, এখনও পর্যন্ত সবকিছুই কনফার্ম আছে। এবং ওরা যেগুলোই চাচ্ছে আমাদের কাছে আমরা করার চেষ্টা করছি। সবকিছু হয়ে গেছে। ৯০ থেকে ৯৫ শতাংশ হয়ে গেছে। আশা করি তারা আসবে। ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৯ জুলাই ঢাকায় পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

news24bd.tv এসএম