রিমোটের ব্যাটারি খেয়ে ফেলায় খাদ্যনালী পুড়ে ২ বছরের শিশুর করুণ মৃত্যু
রিমোটের ব্যাটারি খেয়ে ফেলায় খাদ্যনালী পুড়ে ২ বছরের শিশুর করুণ মৃত্যু

রিমোটের ব্যাটারি খেয়ে ফেলায় খাদ্যনালী পুড়ে ২ বছরের শিশুর করুণ মৃত্যু

অনলাইন ডেস্ক

শিশুদের হাতের কাছে যা কিছুই থাক না কেন তা মুখে তুলে নেয় তারা। একসময় নিজের অজান্তেই গিলে খেয়ে ফেলে। আর এতেই ঘটে যত সব বিপত্তি। এসব দুর্ঘটনায় অনেক সময় মৃত্যুও ঘটে শিশুদের।

তেমনি এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হল যুক্তরাজ্য।

রিমোটের ব্যাটারি খেয়ে ফেলায় দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে দেশটিতে। স্থানীয় সংবাদ মাধ্যম ডেইলি মিররের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) সংবাদ মাধ্যমটি জানায়, রিমোটের ব্যাটারি খেয়ে ফেলায় খাদ্যনালী পুড়ে গিয়ে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। ওই শিশুর নাম হারপার লি ফানথ্রোপ। শিশুটি একটি রিমোট কন্ট্রোল থেকে ব্যাটারি বের করে তা গিলে ফেলে। ব্যাটারিতে থাকা এসিডে তার গলা এবং গুরুত্বপূর্ণ একটি খাদ্যনালী পুড়ে যায়। হাসপাতালেই শিশুটির মৃত্যু ঘটে।

ডেইলি মিররকে শিশুটির মা স্টাসি নিকলিন জানান, তিনি কল্পনাও করেননি একটি রিমোট কন্ট্রোল ব্যাটারি তাদের জীবনে এমন মর্মান্তিক পরিস্থিতি নিয়ে আসবে। ঘরে একটি খালি বাটন ব্যাটারি পাওয়ার পর বুঝতে পারেন কী ঘটে গেছে। তিনি আরও বলেন, এমন করুণ পরিস্থিতি যেন কোন বাবা-মায়ের জীবনে না ঘটে।

আরও পড়ুন


আজ প্রাচ্যের অক্সফোর্ডের ১০০ বছর পূর্তি

ব্যক্তিগত চাহিদা গণমাধ্যমে বলা উচিত নয়: সুজন প্রসঙ্গে আকরাম খান

বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ, মেসির নতুন গন্তব্য কোথায়?

এই ৭ দিন কঠোর অবস্থানে থাকবে পুলিশ: আইজিপি


স্টাসি নিকলিন জানান, তার সন্তানকে বাঁচাতে চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করেছেন। তারা শিশুটির খাদ্যনালীতে বড় একটি ছিদ্র দেখতে পান। অস্ত্রোপচারের সময় চিকিৎসকরা ব্যাপক চেষ্টা চালালেও খাদ্যনালী এতটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে কারণে শিশুটিকে আর বাঁচানো সম্ভব হয়নি।

এদিকে ঐ শিশুর যারা চিকিৎসা করেছেন তাদের একজন রয়েল স্টোক হাসপাতালের চিকিৎসক আন্না পিগোট। ডেইলি মিররকে তিনি জানান, শিশুর মৃত্যু ঠেকানোর চেষ্টা চালিয়েও তারা ব্যর্থ হন। স্থানীয় কর্তৃপক্ষ শিশুটির মৃত্যুকে দুর্ঘটনা হিসেবে নথিভুক্ত করেছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

news24bd.tv এসএম

সম্পর্কিত খবর