চার চাকার গাড়ি উড়ছে আকাশে (ভিডিও)

চার চাকার গাড়ি উড়ছে আকাশে (ভিডিও)

অনলাইন ডেস্ক

শুনে অস্বাভাবিক মনে হলেও এমন ঘটনায় ঘটেছে স্লোভাকিয়ায়। এমন একটি ভিডিও এখন সোশ্যাল এখন ভাইরাল। ভিডিওতে দেখা যায় স্লোভাকিয়ার নিত্রা বিমানবন্দর থেকে ব্রাতিস্লাভা বিমানবন্দরে উড়ে গেছে চারচাকার গাড়ি। গাড়িটির নাম এয়ার কার।

পরীক্ষামূলকভাবে চালানো হয় গাড়িটা।

অধ্যাপক স্টেফান ক্লেইন এবং তার সহকারী অ্যান্টন জেজাক এটি সম্ভব করে দেখিয়েছেন। গাড়িটি চালানো যাবে সড়কেও। মাত্র ৩৫ মিনিটেই (দূরত্ব অনুসারে) গাড়িটি এক জায়গা থেকে আরেক জায়গায় পৌঁছে যায়।

 

আরও পড়ুন


সতর্কীকরণ বিজ্ঞপ্তি

বাগেরহাটে চলছে কঠোর লকডাউন

ভ্যাকসিনের নামে যেটি শরীরে ঢুকেছে সেটি অ্যামিকিসিন: মিমি

মগবাজারে বিস্ফোরণ: চিকিৎসাধীন আরও ১ জনের মৃত্যু


উড়ুক্কু এই গাড়িটি প্রপেলারযুক্ত। এই গাড়িটিতে আপাতত ব্যবহার করা হয়েছে ১৬০ হর্সপাওয়ারযুক্ত বিএমডব্লিউ ইঞ্জিন। এয়ারকারের প্রথম প্রোটোটাইপটি এখনও ৮২০০ ফুট উচ্চতায় ১৭০ কিমি/ঘণ্টায় উড়েছে। এটিকে ১০০০ কিলোমিটার বেগেও উড়ানো যাবে।

ভিডিও দেখতে ক্লিক করুন

আকাশে উড়ানোর পর এয়ার কারটি ব্রাতিস্লাভা বিমানবন্দরে স্পোর্টস কার হিসেবে রূপান্তরিত হয়ে যায়। সময় নেয় মাত্র ২ মিনিট ১৫ সেকেন্ড। তারপর স্টেফান ক্লেইন ব্রাতিস্লাভা শহরের মধ্যে গাড়িটি চালিয়ে দেখান। এই এয়ার কারে ২ জন বসতে পারবেন। ২০০ কেজি মালামালও বহন করে নিয়ে যেতে পারে এয়ার কারটি। প্রথমে রাস্তার মধ্যে দিয়ে চলতে চলতে গাড়িতে থাকা নির্দিষ্ট একটি বোতাম টিপলেই তা আকাশে উড়তে শুরু করবে। সূত্র: বিবিসি

news24bd.tv এসএম

সম্পর্কিত খবর