আদালতে ৫ বছরে ৩০ হাজার ধর্ষণ মামলা
আদালতে ৫ বছরে ৩০ হাজার ধর্ষণ মামলা

আদালতে ৫ বছরে ৩০ হাজার ধর্ষণ মামলা

অনলাইন ডেস্ক

সারা দেশের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ২০১৬ সাল থেকে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত মোট ৩০ হাজার ২৭২টি ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার জেনারেলের দেওয়া এক প্রতিবেদনে উঠে এসেছে এসব তথ্য।

সারা দেশের ১০১টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ২০১৬ সাল থেকে ২০২০ সালের ২১ অক্টোবর পর্যন্ত এসব মামলা করেন ভুক্তভোগীরা।
সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের দেওয়া প্রতিবেদনে বলা হয়, ‘ধর্ষণ মামলার সংখ্যা: সারা দেশের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে প্রাপ্ত প্রতিবেদনে দেখা যায়,গত ২১ অক্টোবরের আগের ৫ বছরের দায়ের করা মোট মামলার সংখ্যা ৩০ হাজার ২৭২টি।

এর আগে গত ৩ মার্চ পুলিশের দেওয়া এক প্রতিবেদনে বলা হয়েছে, ৫ বছরে ২০১৬ সাল থেকে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত মোট ২৬ হাজার ৬৯৫টি ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে।


আরও পড়ুন:

মগবাজারে বিস্ফোরণ: চিকিৎসাধীন আরও ১ জনের মৃত্যু

কানাডায় তীব্র গরমে মৃত্যু বাড়ছে

রাজশাহী মেডিকেলে আরও ২২ জনের মৃত্যু

তানজিন তিশা এবার ইনফিনিক্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর


বুধবার (৩০ জুন) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য ১৫ জুলাই দিন রেখেছেন।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট অনীক আর হক, অ্যাডভোকেট ইয়াদিয়া জামান ও অ্যাডভোকেট শাহিনুজ্জামান শাহিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সারোয়ার পায়েল।

news24bd.tv / নকিব