সংগঠন আনসার আল ইসলামের দুই জঙ্গি গ্রেপ্তার
সংগঠন আনসার আল ইসলামের দুই জঙ্গি গ্রেপ্তার

সংগঠন আনসার আল ইসলামের দুই জঙ্গি গ্রেপ্তার

Other

কুড়িগ্রামের পৌর এলাকার সবুজপাড়া ও উলিপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করেছে রংপুর র‌্যাব-১৩। গ্রেপ্তাররা হলেন- মো. আব্দুল কাদের সালমান ও মো. মিনহাজুল ইসলাম।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন, রংপুর র‌্যাব-১৩ সহকারী পরিচালক মিডিয়া ফ্লাইট লেফটেনেন্ট মাহমুদ বশির আহাম্মেদ।

র‌্যাব জানায়, র‌্যাব ১৩ রংপুরের একটি দল বুধবার রাতে কুড়িগ্রাম পৌরসভার সবুজপাড়া ও কুড়িগ্রাম জেলার উলিপুর পৌরসভার নারকেলবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই জঙ্গিকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বেশ কিছুদিন যাবত অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এর মতাদর্শন প্রচার-প্রচারোনার মাধ্যমে সংগঠনের জন্য সদস্য সংগ্রহ, চাঁদা উত্তোলন করে আসছে বলে জানায়।  

অনলাইন ভিত্তিক বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তারা কোমলমতি তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ ও জঙ্গি ভাবধারা প্রচার করত বলে জানা যায়। উগ্রবাদে উদ্বুদ্ধ করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম এ্যাকাউন্ট থেকে উগ্রবাদ সম্পর্কিত বিভিন্ন লেখা প্রচার করে। গ্রেপ্তার আসামিদের কাছ থেকে উগ্রবাদী বই, জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, মোমেরীকার্ড, বিভিন্ন সামাজিক মাধ্যমে তার পোস্ট করা উগ্রবাদী লিফলেট ও জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব ১৩ রংপুরের সহকারী পরিচালক মিডিয়া ফ্লাইট লেফটেনেন্ট মাহমুদ বশির আহাম্মেদ জানান গ্রেপ্তার দুই জঙ্গির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধিন আছে।

news24bd.tv / তৌহিদ