অপ্রয়োজনে বের হওয়ায় তিনজন আটক, ১৭ জনকে জরিমানা
অপ্রয়োজনে বের হওয়ায় তিনজন আটক, ১৭ জনকে জরিমানা

অপ্রয়োজনে বের হওয়ায় তিনজন আটক, ১৭ জনকে জরিমানা

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী চলছে ‘কঠোর বিধিনিষেধ’ লকডাউন। আর লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা। তাদের সঙ্গে রয়েছে ভ্রাম্যমান আদালতও।  

যারা ঘরের বাইরে বের হচ্ছে তাদেরকেই বের হওয়ার কারণ জিজ্ঞেস করা হচ্ছে।

জরুরি প্রয়োজনের কথা যারা বলছেন তাদের কাছ থেকে প্রয়োজনীয় প্রমাণ চাওয়া হচ্ছে। তবে যারা বিধিনিষেধ অমান্য করে ঘর থেকে বের হচ্ছেন তাদেরকে আটক করা হচ্ছে। এছাড়াও অনেককে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদণ্ড বা অর্থদণ্ড প্রদান করা হচ্ছে।

ইতোমধ্যেই রাজধানী ঢাকার শাহবাগ ও মিরপুরে  ৩ জনেকে আটক এবং ১৭ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করার তথ্য পাওয়া গেছে।

জানা যায়, রাজধানীর ঢাকার শাহবাগ মোড়ে র‌্যাব-৩ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেক যাত্রী ও পথচারীদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদি পর্যাপ্ত কারণ না দেখাতে পারে তাদেরকে জরিমানা করা হচ্ছে। একই সঙ্গে মাস্কবিহীন রিকশাচালক বা পথচারীদের মাস্ক বিতরণ করছেন। অহেতুক ঘোরাফেরা এবং মাস্ক ছাড়া বেড়োনোর কারণে পথচারী এই পর্যন্ত ২ জনকে জরিমানা করা হয়েছে।  

তারা হলেন- রুবেল মিয়া ও সোহেল রানা। তাদের ২০০ থেকে ৭০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, প্রত্যেকের উচিৎ বিধিনিষেধ মেনে চলা। সরকার যে বিধিনিষেধ আরোপ করেছে আমরা যদি সেগুলো মেনে চলি আমরা আশা করি করোনা সংক্রমণ কমে আসবে।

আরও পড়ুন


চার চাকার গাড়ি উড়ছে আকাশে (ভিডিও)

সতর্কীকরণ বিজ্ঞপ্তি

বাগেরহাটে চলছে কঠোর লকডাউন

ভ্যাকসিনের নামে যেটি শরীরে ঢুকেছে সেটি অ্যামিকিসিন: মিমি


news24bd.tv / কামরুল