কীভাবে টিকা পাবেন প্রবাসীরা, জানালেন স্বাস্থ্য অধিদপ্তর
কীভাবে টিকা পাবেন প্রবাসীরা, জানালেন স্বাস্থ্য অধিদপ্তর

কীভাবে টিকা পাবেন প্রবাসীরা, জানালেন স্বাস্থ্য অধিদপ্তর

অনলাইন ডেস্ক

টিকা নেওয়ার ক্ষেত্রে প্রবাসী কর্মীদের দুই দফা নিবন্ধন কার্যক্রমের মধ্যে দিয়ে যেতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তিনি বলেছেন, অভিবাসী কর্মীদের ভ্যাকসিন নিতে গেলে অবশ্যই জনশক্তি উন্নয়ন ব্যুরোর মাধ্যমে রেজিস্ট্রেশন করে তারপর আমাদের ভ্যাকসিন কার্যক্রমে আসতে হবে।

বৃহস্পতিবার দুপুরে ভার্চুয়াল ব্রিফিংয়ে জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিন পরিকল্পনার সদস্য সচিব শামসুল হক আরও বলেন, জনশক্তি উন্নয়ন ব্যুরো প্রবাসী কর্মীদের জন্য একটি অ্যাপ তৈরি করেছে। অ্যাপের পাশাপাশি প্রতিটি জেলায় জনশক্তি উন্নয়ন ব্যুরোর অফিস থেকে অভিবাসীরা রেজিস্ট্রেশন করতে পারবেন।

জনশক্তি উন্নয়ন ব্যুরো রেজিস্ট্রেশন করার পরে অভিবাসী কর্মীকে সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে ভ্যাকসিন নিতে হবে। সুরক্ষা অ্যাপ থেকে পাওয়া ভ্যাকসিন কার্ড ছাড়া কেন্দ্রে গেলে ভ্যাকসিন দেওয়া সম্ভব হবে না।

প্রতিটি জেলার জনশক্তি উন্নয়ন ব্যুরোর অফিস আগামীকাল শুক্রবার ও পরশু শনিবারও খোলা থাকবে। সপ্তাহের অন্যান্য দিনেও খোলা থাকবে।

ইতোমধ্যে দুই লাখ প্রবাসীর তালিকা পেয়েছেন বলে জানিয়েন শামসুল হক।

তিনি বলেন, রোববারের মধ্যে সেই তালিকা যাচাই শেষ হবে। সোমবার রাত থেকে এসএমএস যাবে এবং মঙ্গলবার থেকে তারা টিকা নিতে পারবেন।

এদিকে বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রবাসীদের জন্য ফাইজারের টিকা উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

আরও পড়ুন:


মালয়েশিয়ায় বছরজুড়ে বৈধতার সুযোগ বাড়ল

যে ১০০ টাকার জন্য দাঁড়িয়ে থাকত, সে মেয়ের ছয় তলা বাড়ি, প্রতিদিন সিঙ্গাপুরে যায়


news24bd.tv / তৌহিদ