প্রথম দিনে ‘লকডাউন’ দেখতে বেরিয়ে ধরা ৫৫০ জন
প্রথম দিনে ‘লকডাউন’ দেখতে বেরিয়ে ধরা ৫৫০ জন

প্রথম দিনে ‘লকডাউন’ দেখতে বেরিয়ে ধরা ৫৫০ জন

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো করোনা ভাইরাস দেশে মহামারি আকার ধারণ করেছে। গেলো কয়েকদিন ধরেই প্রতিদিন শতাধিক মৃত্যুর হয়েছে। এমন অবস্থাই আজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ৭ দিনের কঠোর লকডাউন চলছে। কিন্তু মৃত্যু ভয়কে উপেক্ষা করে রাজধানীর বিভিন্ন এলাকায় কঠোর বিধিনিষেধ পালন না করে রাস্তায় লকডাউন দেখতে বাড়ির বাইরে রেব হয়ে আসেন উৎসুক জনতা।

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউনের প্রথম দিনে সরকারি নির্দেশনা অমান্য করায় রাজধানীতে গ্রেফতার করা হয়েছে ৫৫০ জনকে। সাজা দেওয়া হয়েছে ৮ ব্যক্তিকে।

এ ছাড়া বিভিন্ন ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ৪ লাখ ৯২ হাজার ৫০৭ টাকা জরিমানা করা হয়েছে। ২৭৪টি গাড়িকে মামলা দেওয়া হয়েছে। আটক করা হয়েছে ৬টি গাড়ি। রেকারিং করা হয়েছে মোট ৭৭টি গাড়ি। ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা করা হয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, যৌক্তিক কারণ ছাড়া যারাই বের হবে তাদেরকেই মামলার মুখোমুখি হতে হবে।  

আরও পড়ুন:


মালয়েশিয়ায় বছরজুড়ে বৈধতার সুযোগ বাড়ল

যে ১০০ টাকার জন্য দাঁড়িয়ে থাকত, সে মেয়ের ছয় তলা বাড়ি, প্রতিদিন সিঙ্গাপুরে যায়

গ্রেফতারকৃতদের বাইরে যারা আটক হয়েছেন তারা যৌক্তিক কারণ দেখাতে পারলে তাদের বিষয়টি বিবেচনায় নেওয়া হবে। আর যদি যৌক্তিক কারণ দেখাতে না পারে সেক্ষেত্রে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। যতদিন লকডাউন চলবে ততদিন পুলিশের এ তৎপরতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

news24bd.tv/আলী