অতিবৃষ্টিতে ফেনীর মুহুরী নদীর তিন স্থানে বাঁধ ভেঙ্গে ১০ গ্রাম প্লাবিত

অতিবৃষ্টিতে ফেনীর মুহুরী নদীর তিন স্থানে বাঁধ ভেঙ্গে ১০ গ্রাম প্লাবিত

Other

অতিবৃষ্টি ও ভারতীয় পাহাড়ী ঢলে ফেনীর মুহুরী নদীর তিনিটি স্থানে বাঁধ ভাঙ্গে প্লাবিত হয়েছে ১০টি গ্রাম। নদীর পানি বিপদসীমার ১১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  

দু'দিনের টানা বৃষ্টিতে ফেনীর ফুলগাজী উপজেলা সদরের উত্তর দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের পাশে, পরশুরামের সাতকুচিয়া ও জয়পুর এলাকায় মুহুরী নদী রক্ষা বাঁধের ভাঙ্গ দেখা দেয়। এতে দরবার পুর ইউনিয়নের জগতপুর গ্রাম ও সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর গ্রাম, পরশুরামের সাতকুচিয়া, জয়পুরসহ ১০ প্লাবিত হয়েছে।

 

এছাড়াও ফুলগাজী বাজারসহ বিভিন্ন এলাকায় প্লাবন তরান্বিত হচ্ছে। দোকান-পাট ও ব্যাবসা প্রতিষ্ঠানে পানি ডুকে পড়েছে। আরো  কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। প্লাবনের পানিতে ডুবে রয়েছে রাস্তা ঘাট, ফসলের মাঠ।

ভেসে গেছে পুকুরের মাছ।

আরও পড়ুন


পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা, স্বামীকে পিটিয়ে পুলিশে সোপর্দ

থানা থেকে গৃহবধু ধর্ষণকারীকে ছাড়িয়ে নেয় ছাত্রলীগ নেতা, ৭ দিন পর ফের গ্রেপ্তার

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আজও ১৭ জনের মৃত্যু

অরূপ সৌন্দর্যে ঘেরা এই দ্বীপ ভ্রমণে লাগবে না কোয়ারেন্টাইন


স্থানীয়রা জানায়, ত্রুটিপূর্ণ বাঁধ নির্মাণের কারণে প্রতি বছরই সামান্য বৃষ্টি হলে নদী রক্ষা বাঁধে ভাঙ্গনের দেখা দেয়। এতে তারা চরম ক্ষতির সমুক্ষিণ হচ্ছে তারা।  

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন বলেন, টানা বৃষ্টিতে বিপদসীমার ১১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে মুহুরী নদীর পানি। পানির অতিরিক্ত চাপের কারণে বাঁধের ভাঙ্গন তৈরী হয়েছে। তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ড ক্ষতিগ্রস্থ বাঁধ এলাকা পরিদর্শন করে মেরামতের ব্যবস্থা করা হবে।

news24bd.tv এসএম