দেশের ৩০০ সংসদীয় আসনে ৩০০ সিনেপ্লেক্স নির্মাণের দাবি

দেশের ৩০০ সংসদীয় আসনে ৩০০ সিনেপ্লেক্স নির্মাণের দাবি

Other

অশ্লীলতা, নকল, পাইরেসি কিংবা সিনেমা হলের পরিবেশ এমন নানা সংকটে দীর্ঘদিন থেকেই হলবিমুখ বাংলা সিনেমার দর্শক। এমন বাস্তবতায় ১৪০০ সিনেমা হল থেকে বর্তমান সংখ্যাটা মাত্র ৬৮। এমন অবস্থার উত্তরণে ৩০০ সংসদীয় আসনে ৩০০ সিনেপ্লেক্স নির্মাণের দাবি জানাচ্ছেন প্রযোজক, নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব। দীর্ঘদিন থেকে জানিয়ে আসা তার এই দাবির সাথে একাত্বতা প্রকাশ করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরাও।

এক সময় মানুষ দল বেঁধে সিনেমা দেখতে যেতো। কিন্তু পুরোনো সেই দিন এখন আর নেই। নানা কারণে একের পর এক বন্ধ হয়ে গেছে সিনেমা হল।  
বেশ কয়েক বছর ধরে চলছে বাংলা সিনেমার ক্রান্তিলগ্ন।

সেখানে মরার উপর খাড়ার ঘা হয়ে এসেছে করোনা ভাইরাস। অদৃশ্য এই ভাইরাসের  প্রকোপ বাড়ায় দেড় বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে সারাদেশের প্রেক্ষাগৃহ।

বাংলা সিনেমার বর্তমান বেহাল অবস্থা দূর করতে ৩০০ সংসদীয় আসনে সরকারি সহযোগিতায় সিনেপ্লেক্স নির্মাণের দাবি জানিয়ে আসছেন চলচ্চিত্র  প্রযোজক, নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব।

সিনেমা একটি বড় বিনোদন মাধ্যম। দর্শকদের সিনেপ্লেক্স উপহার দিতে পারলে সব শ্রেণির দর্শক হলে এসেই ছবি দেখবে এমন প্রত্যাশা এই নির্মাতার।

আরও পড়ুন


এক যুগ গবেষণার পর রুই মাছের নতুন জাত উদ্ভাবনে সফলতা

জলাবদ্ধতা আর বিশুদ্ধ পানি সংকটে নাকাল জুরাইন

অতিবৃষ্টিতে ফেনীর মুহুরী নদীর তিন স্থানে বাঁধ ভেঙ্গে ১০ গ্রাম প্লাবিত

পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা, স্বামীকে পিটিয়ে পুলিশে সোপর্দ


চলচ্চিত্রের সুদিন ফিরিয়ে আনতে হাবিবুল ইসলামের এই দাবির সাথে যুক্ত হচ্ছেন আরও সিনেমাপ্রেমীরা।   

রাজধানী ঢাকায় সিনেপ্লেক্সের সাথে লড়াই করে টিকে আছে মাত্র ১৪টি সিনেমা হল। প্রদর্শনের জন্য যথেষ্ট সিনেমা না পেয়ে বন্ধ আছে ৮০ভাগ হল। সারা দেশের চিত্র একই। যেসব হল টিকে আছে, সেগুলোতেও নেই সিনেমাপ্রেমীদের আনাগোনা। ৩০০ সংসদীয় আসনে ৩০০ সিনেপ্লেক্স নির্মিত হলে আবারো কি বাংলা সিনেমার সুদিন ফিরবে তা সময় বলে দিবে।

news24bd.tv এসএম

সম্পর্কিত খবর