আর্সেনালকে হতাশায় ডুবিয়ে ফাইনালে অ্যাটলেটিকো

আর্সেনালকে হতাশায় ডুবিয়ে ফাইনালে অ্যাটলেটিকো

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চলতি মৌসুম শেষেই আর্সেনালের সঙ্গে ২২ বছরের সম্পর্কের সমাপ্তি টেনে অবসরে যাচ্ছেন দলটির কোচ আর্সেন ওয়েঙ্গার। বিদায় বেলায় দলের কোচকে ইউরোপা লিগের শিরোপা উপরহার দিতে চেয়েছিল শিষ্যরা। কিন্তু সেটা আর হলো না।  

অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ন্যূনতম ব্যবধানে হেরে গেছে লন্ডনের ক্লাবটি।

ফলে দুই লেগ মিলে ২-১ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে ডিয়েগো সিমিওনের দল।

ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ম্যাচের শুরু থেকেই আর্সেনাল শিবিরে আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিক অ্যাতলেটিকো। ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিক দলের ফরোয়ার্ড ডিয়েগো কস্তা। তবে গোলরক্ষককে একা পেয়েও উড়িয়ে মারেন স্প্যানিশ এই তারকা।

ম্যাচের ৩৭ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে কোকের নেয়া শট রুখে দেন আর্সেনাল গোলরক্ষক।


তবে প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে লিড এনে দেন কস্তা। গ্রিজমানের বাড়ানো বল ধরে গায়ে লেগে থাকা এক খেলোয়াড়ের বাধা এড়িয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান ব্রাজিলিয়ান বংশোদ্ভুত এই স্প্যানিশ স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। ৬৩ মিনিটে গোলের সুযোগও পেয়েছিলেন অ্যারোন রামসি। তবে বল জালে জড়াতে ব্যর্থ হন আর্সেনালের এই তারকা। বাকি সময় আর কোন দল গোল করতে না পারলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো।

রাতের অারেক সেমি ফাইনালে অস্ট্রিয়ান ক্লাব বেড বুল জালৎস্‌বুর্গের মাঠে ২-১ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালের টিকিট পেয়েছে ফ্রেঞ্চ জায়ান্ট অলিম্পিক মার্শেই।  

আগামী ১৬মে লিঁওতে মঞ্চস্থ হবে অ্যাটলেটিকো-মার্শেই শ্রেষ্ঠত্বের লড়াই।  

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর