রাঙামাটিতে লকডাউনের দ্বিতীয় দিনেও কঠোর অবস্থানে প্রশাসন

রাঙামাটিতে লকডাউনের দ্বিতীয় দিনেও কঠোর অবস্থানে প্রশাসন

Other

বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ এড়াতে দ্বিতীয় দিনেও রাঙামাটিতে কঠোর অবস্থানে প্রশাসন। রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশপাশি টহলরত আছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ।  

বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হয়েছে চেক পোস্ট। যারা শাট-ডাউন অমান্য করে অপ্রয়োজনে ঘর থেবে বের হচ্ছে তাদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা।

শুধু শাট-ডাউন কার্যকর নয়, প্রশাসনের পক্ষ থেকে বিতরণ করা হচ্ছে মাস্কও। এই সাথে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অব্যাহত রাখা হয়েছে মাইকিংও।  

শুক্রবার জুমার নামাজেও মুসল্লিদের সামাজিক দূরত্ব নিশ্চিত করে নামাজ আদায় করার জন্য নিদের্শনা দেওয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। একই সাথে মসজিদ এলাকায় যেন ভিড় না জমে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

 

এছাড়া বিভিন্ন চেকপোস্টে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। যাচাই করা হয় পরিচয়পত্র। রাঙামাটি-চট্টগ্রাম সড়কে দূর-পাল্লার যানবাহন বন্ধ থাকায় একে বাড়ে বিচ্ছন্ন রয়েছে পাহাড়ি এ অঞ্চলটি।  

শুধু তাই নয় শহরেরও বন্ধ রয়েছে সবধরণের যানবাহন চলাচল। বন্ধ রাখা হয়েছে মার্কেটসহ অন্যান্য দোকানপাট। তবে ওষুধের দোকান ও হোটেল খোলা রাখা হয়েছে।

আরও পড়ুন:


টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৭ জনের মৃত্যু

ইন্সটাগ্রামে প্রত্যেক বিজ্ঞাপনে ১৪ কোটি টাকা নেন রোনালদো

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আজও ১৭ জনের মৃত্যু

অরূপ সৌন্দর্যে ঘেরা এই দ্বীপ ভ্রমণে লাগবে না কোয়ারেন্টাইন


নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে যারা বের হচ্ছে তাদের জন্য মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। একই সাথে বিক্রেতাদেরও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা চালিয়ে যেতে বলা হয়েছে। আর স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বাজার এলাকায় যৌথবাহিনীর মোবাইল টিম টহল জোরদার করা হয়েছে।  

news24bd.tv নাজিম