মাদারীপুরে লকডাউনে ৫০ মামলায় ২৮ হাজার টাকা জরিমানা

মাদারীপুরে লকডাউনে ৫০ মামলায় ২৮ হাজার টাকা জরিমানা

Other

মাদারীপুরে চলছে দ্বিতীয় দিনের কঠোর লকডাউন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাদারীপুর সদর ও শিবচর উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৫০টি মামলায় ২৮ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এদিকে মাদারীপুরের বিভিন্ন রাস্তাঘাট, বাজার অনেকটাই ফাকা। অপ্রয়োজনে বাইরে লোকজন দেখা যায়নি।

সংশ্লিষ্ঠ সূত্র জানায়, করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউন বাস্তবায়নে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া ও ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া সব কিছু বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। শুক্রবার সকাল থেকে সদর উপজেলার ও শিবচর উপজেলায় বেশির ভাগ বাজারে সরকারের ঘোষিত নির্দেশনা মেনে চললেও কিছু দোকানপাট খোলাসহ বিনা কারণে ঘর থেকে বের হওয়া ব্যক্তিদের আটক করে পুলিশ। পরে তাদের ৫০টি মামলায় ২৮ হাজার একশ টাকা আর্থিক জরিমানা আদায় করে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন বাস্তবায়ন করে চলছে জেলা প্রশাসন মাদারীপুর।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার, র‍্যাবসহ সকল প্রকার আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। যেসকল লোকজন স্বাস্থ্যবিধি মানছেন না বা অযৌক্তিক কারণে বাড়ির বাইরে বের হয়েছেন তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হয়েছে। দুপুর ২টা পর্যন্ত ১৬ জন ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ অভিযানে ৩৯টি মামলার মাধ্যমে ২৫ হাজার টাকার অর্থদণ্ড প্রদান করা হয়।

এ ছাড়াও শিবচর উপজেলা ১১টি মামলায় তিন হাজার একশ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে সচেতনতা বাড়াতে ও সকলকে সুরক্ষিত রাখতে জেলা প্রশাসনের এই অভিযান চলমান থাকবে।

আরও পড়ুন:


কঠোর লকডাউনেও স্বাভাবিক মোংলা বন্দর

মাদারীপুরে ২৫০ শয্যার হাসপাতাল চলে ৫০ শয্যার জনবল দিয়ে

বগুড়ায় করোনায় ১১জনের মৃত্যু, শনাক্ত ১০০


news24bd.tv / তৌহিদ