ইসরাইলি সেনাদের হামলায় ১৫০ ফিলিস্তিনি বিক্ষোভকারী আহত

ইসরাইলি সেনাদের হামলায় ১৫০ ফিলিস্তিনি বিক্ষোভকারী আহত

অনলাইন ডেস্ক

অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরে একটি অবৈধ ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদরত ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইলি সেনারা। এই ঘটনায় অন্তত ১৫০ ফিলিস্তিনি আহত হয়েছেন।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর নাবলুস শহরের কাছে বেইতা শহরের উপকণ্ঠে অবস্থিত অবৈধ ইহুদি বসতি ‘এভিয়াটার’-উচ্ছেদের দাবিতে বিক্ষোভরত ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরাইলি সেনারা।

ফিলিস্তিনি সরকারি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরাইলি সেনারা রাবার-বুলেট ও স্টান গ্রেনেড ব্যবহার করে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর হামলা চালায়।

এ সময় মাথায় গুলি লাগা বেশ কয়েকজন ফিলিস্তিনিকে হাসপাতালে ভর্তি করতে হয়। বাকিদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

আরও পড়ুন


৬ গোলের ম্যাচ শেষ হল টাইব্রেকারে, প্যারাগুয়েকে হারিয়ে সেমিতে পেরু

বেলজিয়ামকে হারিয়ে ৯ বছর পর সেমিতে ইতালি

নামাজের রুকুতে যে দোয়াগুলো পড়া উত্তম

সূরা ইয়াসিন: আয়াত ৭৭-৮০, পুনরুজ্জীবনে বিশ্বাস


ওয়াফা জানিয়েছে, আহত ফিলিস্তিনিদের নিয়ে যাওয়ার সময় একটি অ্যাম্বুলেন্সের ভেতর একটি টিয়ারশেল ঢুকে যায়। এছাড়া, ৭৯ জন টিয়ারগ্যাসে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন।

নাবলুস শহরের কাছে অবস্থিত অবৈধ ইহুদি বসতি এভিয়াটারকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনিদের সঙ্গে বসতি স্থাপনকারীদের বেশ কয়েক দফা সংঘর্ষ হয়েছে। এসব সংঘর্ষে ইসরাইলি সেনারা ইহুদি বসতি স্থাপনকারীদের পক্ষ নিয়ে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর হামলা চালাচ্ছে। ওই বসতি থেকে উগ্র বসতি স্থাপনকারীদের সরিয়ে নেয়ার যে নির্দেশ আদালত দিয়েছে বৃহস্পতিবার তা বাস্তবায়নের জন্য তেল আবিবের প্রতি আহ্বান জানিয়েছে একটি মানবাধিকার সংগঠন। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম