হাট কাঁপাতে আসছে ‘বিগ বস’, ওজন সাড়ে ১২০০ কেজি

হাট কাঁপাতে আসছে ‘বিগ বস’, ওজন সাড়ে ১২০০ কেজি

Other

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। আর তাই খামারিরা হাটে গরু উঠাতে ইতোমধ্যেই শুরু করেছেন জোর প্রস্তুতি। সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার খামারিরাও প্রস্তুত তাদের গরু নিয়ে। এবার কোরবানির হাট কাঁপাতে আসছে হরিপুর উপজেলার ডাঙ্গিপাড়া ইউনিয়নের তালতলা গ্রামের ‘বিগ বস’।

বিশাল দেহী এই গরুটির ওজন সাড়ে ১২০০ কেজি। গরুটির মালিক আফিল উদ্দিন চার বছর ধরে লালন-পালন করছেন।

গরুটির দাম ধরেছেন ১৫ লাখ টাকা। ইতোমধ্যে ১০ লাখ টাকা দাম উঠেছে বলে জানিয়েছেন আফিল উদ্দিন।

 

“বিগ বস” এলাকায় সাড়া ফেলে দিয়েছে। গরুটি দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে মানুষ আফিল উদ্দিনের বাড়িতে ভিড় করছে।

জানা গেছে, গত চার বছরে একবারের জন্যও বিগ বসকে ঘরের বাইরে বের করেননি আফিল উদ্দিন। শনিবার  (৩ জুলাই) সাংবাদিকদের উপস্থিতিতে গ্রামের ১০/১৫ জন মানুষের সহযোগিতায় “বিগ বস” কে ঘর থেকে বের করেন আফিল উদ্দিন।  

বিগ বসের বের হওয়ার খবর মুহূর্তেই চারিদিকে ছড়িয়ে পড়লে আশপাশের গ্রামের লোকজনও গরুটিকে দেখতে ভিড় করতে থাকেন। একপর্যায়ে আফিল উদ্দিনের বাড়ির সামনে হাজার খানেক লোকের সমাগম হয়। এসময় অনেকে বিগ বস দেখে উচ্ছ্বসিত হয়ে হাততালিও দেন।  

news24bd.tv

সরেজমিনে হরিপুর উপজেলার ডাঙ্গিপাড়া ইউনিয়নের তালতলা গ্রামে আফিল উদ্দিনের বাড়িতে গিয়ে বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষের ভিড় চোখে পড়ে। এগিয়ে যেতেই জানা যায়, উৎসুক জনতা আফিলের গরু দেখতে এসেছেন। গত ৪ বছর ধরে তিনি বিগ বসকে পালন করে আসছিলেন। শখের বশে উন্নত জাতের গরু কিনে সুষম খাদ্য, উপযুক্ত চিকিৎসা, নিয়মিত পরিচর্যা করেছেন তিনি। অবশ্য গরু পালনে উপজেলার প্রাণিসম্পদ অফিসের কোন সহায়তা পাননি বলে আফিলের অভিযোগ।

কৃষক আফিল উদ্দিন জানান, প্রতিদিন দূর-দুরান্ত থেকে শত শত লোক গরুটি দেখতে তার বাড়িতে ভিড় করছেন। ৪ বছর আগে নেকমরদ বাজার থেকে ছোট বাছুর ক্রয় করেছিলেন তিনি। দানাদার ও লিকুইড খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুষি, চিটাগুড়, ভিজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া মিলে দিনে দুইবার খাবার দেন।

আরও পড়ুন:


করোনায় খুলনা বিভাগে আরও ৩২ জনের মৃত্যু

সামাজিক মাধ্যমগুলো রাশিয়ায় অফিস খুলতে বাধ্য হবে

যুক্তরাষ্ট্র ও চীন থেকে ৪৫ লাখ ডোজ টিকা এলো

নাটোরের ৩ লাখ ৩৫ হাজার গবাদি পশু অনলাইনে বিক্রির প্রস্তুতি


আফিল উদ্দিন বলেন, এ পর্যন্ত প্রাণিসম্পদ অফিসের কোনো সহযোগিতা আমি পাই নাই। এমনকি তারা জানেও না এতবড় গরু আমার বাসায় আছে।  করোনার এই সময়ে বিগ বসের ন্যায্য মূল্য পাবো কিনা চিন্তায় আছি।

ঠাকুরগাঁও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ আলতাফ হোসেন বলেন, বিগ বস নামের গরুটির কথা আমি শুনেছি। আমি যেতে না পারলেও আমাদের অফিসের লোকজনের সঙ্গে আফিলের নিয়মিত যোগাযোগ হচ্ছে।

news24bd.tv নাজিম