জেসুসের লাল কার্ড পাওয়া সেই ‘কুংফু ভিডিও’ ভাইরাল
জেসুসের লাল কার্ড পাওয়া সেই ‘কুংফু ভিডিও’ ভাইরাল

জেসুসের লাল কার্ড পাওয়া সেই ‘কুংফু ভিডিও’ ভাইরাল

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকায় শেষ আটের লড়াইয়ে চিলিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ব্রাজিল। রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে শনিবার ভোরে লুকাস পাকুয়েতার একমাত্র গোলে জয় নিশ্চিত হয় সেলেসাওদের।

এ জয়ে ব্রাজিল সর্মথকরা স্বস্তির নিঃশ্বাস ফেললেও জয়কে ছাপিয়ে গেছে ম্যাচের অন্য একটি ঘটনা।

৪৬ মিনিটের সময় নেইমারের ব্যাকহিল পাস থেকে বল পেয়েই দারুণ এক শটে চিলির জালে বল জড়িয়ে দেন পাকুয়েতা।

এর দুই মিনিট পরই ম্যাচের সবচেয়ে জঘন্য দৃশ্যের জন্ম দেন ব্রাজিলীয় স্ট্রাইকার গ্যাব্রিলেয় জেসুস। বাতাসে বলের দখল নিতে গিয়ে মেনার মুখে লাথি মারেন তিনি।

হটাত দেখলে হয়তো এটাকে কোন কুংফু মুভির দৃশ্য মনে হতে পারে। আবার হয়তো কারো কারো শাওলিন সকার বা, কুংফু ফুটবল সিনেমার কথাও মনে পড়ে যেতে পারে।

জেসুসের কুংফু কিকটি দেখতে এখানে ক্লিক করুন

এমন কিক দেখে জেসুসকে ‘কুংফু ম্যান’ বলে ট্রল করছেন ব্রাজিলবিরোধীরা। তারা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন মেনার মুখে লাথি মারার সেই ভিডিও। আলোচিত ও সমালোচিত সেই দৃশ্য এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিষয়টি উল্লেখযোগ্য হারে শেয়ার করছেন ব্রাজিলবিরোধী ফুটবল সমর্থকরা।

এর আগে ২০১৯ সালের কোপা আমেরিকাতেও লাল কার্ড দেখেছিলেন জেসুস। সেটি ছিল পেরুর বিপক্ষে। তিতে ব্রাজিল কোচের দায়িত্ব নেওয়ার পর জেসুসই একমাত্র খেলোয়াড় যিনি দুইবার লাল কার্ড দেখেছেন।

news24bd.tv

অবশ্য শনিবারের ম্যাচে জেসুস পার পাননি। ঘটনার পর পরই কালক্ষেপণ না করে ম্যানসিটির এই ফরোয়ার্ডকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।


আরও পড়ুন:

বাচ্চা বড় হলে মাকে কেন বুড়ি লুক নিতে হবে

সামাজিক মাধ্যমগুলো রাশিয়ায় অফিস খুলতে বাধ্য হবে

যুক্তরাষ্ট্র ও চীন থেকে ৪৫ লাখ ডোজ টিকা এলো

নাটোরের ৩ লাখ ৩৫ হাজার গবাদি পশু অনলাইনে বিক্রির প্রস্তুতি


রেফারির এই সিদ্ধান্তে নির্বাক ছিলেন নেইমাররা। ব্রাজিলের কোনো খেলোয়াড় প্রতিবাদ জানানোর প্রয়োজনও মনে করেনি। অর্থাৎ নেইমাররাও মনে করেছেন, ঠিক কাজটি করেননি জেসুস।

অপরাধবোধ কাজ করেছে জেসুসের মাঝেও। খেলা শেষে চিলির মেনার খোঁজ নিয়েছেন, তার কাছে ক্ষমাও চেয়েছেন। নিজের অপরাধের কথা স্বীকার করে ক্ষমা চেয়েছেন সতীর্থদের কাছেও।

news24bd.tv / নকিব

;