নেত্রকোনার খালিয়াজুরী লেপসিয়া বাজারে বিধি-নিষেধের তোয়াক্কা নেই
নেত্রকোনার খালিয়াজুরী লেপসিয়া বাজারে বিধি-নিষেধের তোয়াক্কা নেই

নেত্রকোনার খালিয়াজুরী লেপসিয়া বাজারে বিধি-নিষেধের তোয়াক্কা নেই

Other

সারাদেশে করোনার উর্ধমুখী সংক্রমণ ঠেকাতে সরকার কঠোর লকডাউন বাস্তবায়নে যখন বদ্ধ পরিকর ঠিক তখন বিধি-নিষেধের তোয়াক্কা না করেই বাজারে সমাগম হচ্ছে লক্ষাধিক মানুষের। নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার লেপসিয়া বাজারের নৌঘাটে শনিবার হাজার নৌযানের সমাগম ঘটে।

শনিবার লকডাউনের তৃতীয়দিনে সরকারি বিধি-নিষেধ উপেক্ষা করেই সকাল থেকে বেশ জমে উঠেছে বাজারটি। লেপসিয়া নৌঘাটে বিভিন্ন উপজেলা ও এলাকা থেকে ভিড়েছে এসকল নৌযান।

সমাগম হয়েছে হয়েছে কমপক্ষে চার পাঁচটি উপজেলার লক্ষাদিক মানুষের। খুলেছে সর্বধরণের ব্যবসা প্রতিষ্ঠান। যেখানে নেই স্বাস্থ্যবিধির বালাই।
 
এদিকে লেপসিয়া পুলিশ ফাঁড়ি ও ইউনিয়ন পরিষদের সামনে সরকারি বিধি-নিষেধকে বৃদ্ধাঙুলি প্রদর্শন করে এভাবে বাজার খুলে দেয়ায় এবং লক্ষধিক মানুষের জমায়েত হওয়ায় বাড়তে পারে সংক্রমণ। ডেকে আনতে পারে মারাত্মক বিপদ এমনটাই মনে করছেন উপজেলার সচেতন মহল।  

লেপসিয়া বাজারের বণিক সমিতির সভাপতি কুদ্দুস মিয়া বলেন, এই বাজারে জেলার বিভিন্ন এলাকা থেকে লোকজন আসে বাজার করতে। তাই তাদের কে জানানো সম্ভব হয়নি। কারণ লকডাউন শুরু হয়েছে গত বৃহস্পতিবার থেকে। প্রতি শনিবার জমে বাজার। আগামী শনিবার আর বাজার বসবে না বলেও জানান তিনি।  

অন্যদিকে ওই গ্রামের একজন জানান, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। তাই সংক্রমণ প্রতিরোধে সারাদেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। আমরা সবাই খবর দেখে সব জানতে পারছি। কিন্তু তারা তাদের ব্যবসা বন্ধ করবে না বলেই জেনেও না জানার ভান করছেন।  

সরকার প্রথম থেকেই প্রজ্ঞাপণ জারিতে সব উল্লেখ রেখেছেন। গ্রামের মানুষ এ কয়দিন ভালো ছিলাম। কিন্তু এই যে লক্ষাধিক মানুষের এভাবে জন সমাগম করেছে এতে মনে হচ্ছে গ্রামেও আর আমরা বাঁচতে পারবো না।
  
স্থানীয় ইউপি চেয়ারম্যান ও খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বিষয়টি অস্বীকার করলেও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) নাহিদ হাসান খান বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন বিধি-নিষেধ বলবৎ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।  

আরও পড়ুন:


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য

সামাজিক মাধ্যমগুলো রাশিয়ায় অফিস খুলতে বাধ্য হবে

যুক্তরাষ্ট্র ও চীন থেকে ৪৫ লাখ ডোজ টিকা এলো

নাটোরের ৩ লাখ ৩৫ হাজার গবাদি পশু অনলাইনে বিক্রির প্রস্তুতি


news24bd.tv / কামরুল 

;