টাইব্রেকারে সুয়ারেজদের হারিয়ে সেমিতে কলম্বিয়া

টাইব্রেকারে সুয়ারেজদের হারিয়ে সেমিতে কলম্বিয়া

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার তৃতীয় কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। সমানে সমান লড়াই করেও টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষার কাছে হেরে বিদায় নিতে হয়েছে কাভানি-সুয়ারেজরা। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্যভাবে ড্র হয়। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

সেখানে ৪-২ ব্যবধানে কলম্বিয়ার কাছে হেরে বিদায় নেয় উরুগুয়ে।

রবিবার (০৪ জুন) ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় বাংলাদেশ সময় ভোরে টাইব্রেকারে জিতেছে কলম্বিয়া। টাইব্রেকারে উরুগুয়ের এডিনসন কাভানি গোল করেন। কিন্তু পরের শটেই মিস করেন হোসে গিমিনেজ।

তৃতীয় শট থেকে গোল করেন লুইস সুয়ারেজ। কিন্তু চতুর্থ শটে মিস করেন মাতিয়াস ভিনা। অন্যদিকে কলম্বিয়া তাদের চারটি শট থেকেই গোল আদায় করে সেমিফাইনাল নিশ্চিত করে।

ম্যাচে প্রথম উল্লেখযোগ্য সুযোগও পায় কলম্বিয়া। তবে দ্বাদশ মিনিটে উইরিয়াম তেসিয়োর হেড ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩৩তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে উরুগুয়ের মিডফিল্ডার আরাসকায়েতার নেওয়া শটও হয় লক্ষ্যভ্রষ্ট।

আরও পড়ুন


রাজধানীতে শিশু গৃহকর্মীকে অমানবিক নির্যাতন, দম্পতি আটক

ইউক্রেনকে গোল বন্যায় ভাসিয়ে ২৫ বছর পর সেমিতে ইংল্যান্ড

দুই সিজদার মাঝে যে দোয়া পড়তে হয়

সূরা ইয়াসিন: আয়াত ৮১-৮৩, শিক্ষণীয় দিক


৬০তম মিনিটে ভালো পজিশনে বল পেয়ে প্রতিপক্ষের পায়ে মেরে হতাশ করেন লুইস সুয়ারেস। ৭৩তম মিনিটে কলম্বিয়ার স্ট্রাইকার দুভান জাপাতার জোরালো হেড কোনোমতে পা দিয়ে ঠেকান ফের্নান্দো মুসলেরা।

বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউ। পরে টাইব্রেকারে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নদের বিদায় করে উল্লাসে ভাসে কলম্বিয়া।

ফাইনালে ওঠার লড়াইয়ে ২০০১ আসরের চ্যাম্পিয়ন কলম্বিয়া খেলবে আর্জেন্টিনা ও একুয়েডরের মধ্যে বিজয়ীর বিপক্ষে।

news24bd.tv এসএম