রাজধানীতে সকাল থেকে বৃষ্টি, থেমে থেমে চলবে সারাদিন

রাজধানীতে সকাল থেকে বৃষ্টি, থেমে থেমে চলবে সারাদিন

অনলাইন ডেস্ক

রাজধানীতে সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, সকাল থেকে শুরু হওয়া এই বৃষ্টি দুপুর পর্যন্ত থেমে থেমে চলতে পারে। এরপর দুপুরের দিকে আকাশে কিছুটা রোদের দেখা পাওয়া গেলেও বিকেলের দিক থেকে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে দেশের বিভিন্ন স্থানে রাত থেকেই বৃষ্টি হচ্ছে।

 

আজ রোববার (৪ জুলাই) সকাল ৭টার দিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানা গেছে। আবহাওয়া অধিদপ্ততরের আবহাওয়াবিদ মো. আফতাব আহম্মেদ গণমাধ্যমকে জানান, সকাল ৭টা পর্যন্ত ঢাকায় এক মি.মি. বৃষ্টি হয়েছে। এরপর বৃষ্টির মাত্রা বেড়েছে। দুপুর পর্যন্ত মেঘলা আকাশসহ বৃষ্টি থাকতে পারে।

  

এছাড়াও আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আরও পড়ুন


টাইব্রেকারে সুয়ারেজদের হারিয়ে সেমিতে কলম্বিয়া

রাজধানীতে শিশু গৃহকর্মীকে অমানবিক নির্যাতন, দম্পতি আটক

ইউক্রেনকে গোল বন্যায় ভাসিয়ে ২৫ বছর পর সেমিতে ইংল্যান্ড

দুই সিজদার মাঝে যে দোয়া পড়তে হয়


প্রতিষ্ঠানটির সূত্রে আরও জানা গেছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২ দিনের আবহাওয়ার অবস্থায় সামান্য পরিবর্তন হতে পারে। আর ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্ন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপাসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে বলেও জানা যায়।

news24bd.tv এসএম