তোফায়েল আহমেদ দাঁড়ালেন এসিড আক্রান্ত অসহায় মেয়েটির পাশে

তোফায়েল আহমেদ দাঁড়ালেন এসিড আক্রান্ত অসহায় মেয়েটির পাশে

অনলাইন ডেস্ক

এসিডদগ্ধ সীমার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য প্রবীণ রাজনীতিবিদ তোফায়েল আহমেদ। উচ্চ শিক্ষা কিংবা সীমা যে পর্যন্ত পড়তে চাইবে তত বছর তার লেখা পড়ার খরচ বহন করবে তোফায়েল আহমেদ ফাউন্ডেশন। গণমাধ্যমে সীমার প্রতিবেদন প্রকাশের পর তার হাতে এক লাখ টাকা তুলে দেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

সুখের ছিল না সীমার জন্মকালীন সময়।

কন্যা সন্তান হয়ে পৃথিবীতে আসাটা মেনে নিতে পারেননি বাবা আব্দুর মোতারিব। ক্ষোভে মেয়েকে হত্যার উদ্দেশ্যে এসিডে ঝলসে দেন তিনি। মূলত জন্মের সেই ক্ষণ হতেই শুরু হয় হবিগঞ্জের এই মেয়ের জীবনের কঠিন বাস্তবতা।

এসিডে ঝলসানোর কারণে ২০১০ সালে কোন স্কুলই সীমাকে ভর্তি নিতে রাজি হচ্ছিলো না।

এরপর ওই বছরই একটি গণমাধ্যমে সীমাকে সংবাদ প্রচার হলে বিভিন্ন ব্যক্তির আর্থিক সহায়তায় এগিয়ে যেতে থাকে সীমার শিক্ষা জীবন।

আরও পড়ুন


খুলনার তিন হাসপাতালে আজও ১৫ জনের মৃত্যু

৮৫ আরোহী নিয়ে ফিলিপাইনে উড়োজাহাজ বিধ্বস্ত

মুসলিম যুবকের প্রেমে হাবুডুবু খাচ্ছেন বিল গেটসের মেয়ে

‘সালাম সালাম হাজার সালাম’ গানের গীতিকার ফজল-এ-খোদা আর নেই


করোনার কারণে আবারও বাধা আসে সীমার পড়ালেখায়। আবারও চ্যানেল আইতে সীমাকে নিয়ে সংবাদ প্রচার হলে নজরে আসে প্রবীণ রাজনীতিবিদ তোফায়েল আহমেদের। এরপর তাদের বনানীর বাসায় ডেকে সীমা ও তার মাকে আর্থিক সহায়তা দেন তিনি। এসময় তিনি বলেন, উচ্চ শিক্ষার সকল দায়িত্ব তার ফাউন্ডেশনের। সীমাতো আমারও মেয়ে হতে পারতো। তাই তাকে দেখেই আমার মায়া লেগেছে। বর্তমানে প্রতিমাসে তাকে ৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেন এই রাজনীতিবিদ।

অদম্য মেধাবী শিক্ষার্থী ভবিষ্যতে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে।  

news24bd.tv এসএম