রাজধানীতে গৃহকর্মীকে নির্যাতনের দায়ে স্বামী-স্ত্রী আটক

রাজধানীতে গৃহকর্মীকে নির্যাতনের দায়ে স্বামী-স্ত্রী আটক

অনলাইন ডেস্ক

১২ বছর বয়সী এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে রাজধানীর তোপখানা এলাকা থেকে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৩ জুলাই) দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. তান‌ভির আহসান এবং তার স্ত্রী অ্যাড‌ভো‌কেট না‌হিদ।

পুলিশ সদর দপ্তরের এআইজি সোহেল রানা এ বিষয়ে জানান, প্রায় ৯ মাস আগে শিশুটিকে গ্রাম থেকে বাড়ির কাজে সহযোগিতার জন্য নিয়ে এসেছিল এই দম্পতি।

আনার পর থেকেই বিভিন্ন কারণে প্রায়শই তাকে মারধর করা হতো। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ব্যক্তির পোস্ট করা ছবির মাধ্যমে জানা যায়, অভাবের তাড়নায় শিশুটিকে রাজধানীর তোপখানা রো‌ডের ওই বাসায় গৃহকর্মীর কাজে দিতে বাধ্য হয়েছে তার দরিদ্র বাবা-মা।

শনিবার শিশুটিকে নির্যাতনের আঘাতের চিহ্নসহ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন এক প্রতিবেশী। ছবিতে শিশুটির চোখের নিচে আঘাতের চিহ্ন।

হাতে গুরুতর জখম এবং অপর একটি ছবিতে মেয়েটির পশ্চাৎদেশে উভয়পাশে আগুনে পোড়া ঘা চোখে পড়ে। তার বা‌ড়ি কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার নবাবপুর গ্রামে।

ফেসবুকে দেওয়া পোস্টটি এক সংবাদকর্মীর চোখে পড়লে তিনি তা বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে পাঠিয়ে দ্রুত সহযোগিতা প্রত্যাশা করেন। ঘটনাস্থল কোন থানার অধীনে তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত না হওয়ায় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং বিষয়টি জানার সঙ্গে সঙ্গেই ওসি রমনা মো. মনিরুল ইসলাম, পিপিএম এবং ওসি শাহবাগ মওদুত হাওলাদারের সঙ্গে যোগাযোগ করে এ‌ বিষ‌য়ে দ্রুত ব্যবস্থা নি‌তে নি‌র্দেশনা দেয়।

উভয় থানা থেকেই দ্রুতগতিতে ঘটনাস্থলের দিকে একটি করে টিম ছুটে যায়। পরবর্তীতে জানা যায়, ঘটনাস্থলটি শাহবাগ থানার অধীনে। এরপর, ওসি শাহবাগ মওদুত হাওলাদা‌রের তাৎক্ষণিক তৎপরতায় শাহবাগ থানার ইন্সপেক্টর অপারেশন্স মো. কামরুজ্জামানের নেতৃত্বে এসআই মো. জাহাঙ্গীর আলমসহ পুলিশের একটি টিম শিশুটিকে উদ্ধার করে এবং নির্যাতনের অভিযোগে অভিযুক্ত দম্পতিকে গ্রেপ্তার করে।  

ফেসবুকে দেওয়া পোস্টের মাত্র দেড় ঘণ্টার মধ্যে বিষয়টি পু‌লি‌শের নজরে আসার মাত্র এক ঘণ্টার মধ্যে ভিকটিমকে উদ্ধার ও অভিযুক্তদেরকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত‌দের বিরু‌দ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন র‌য়ে‌ছে।  

আরও পড়ুন


স্বাস্থ্যমন্ত্রীর ‘লজ্জা-শরম’ বলতে কিছু নেই: ফখরুল

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনায় ১৯ জনের মৃত্যু


news24bd.tv / কামরুল