বাজারে সবজি, মাছ ও মাংসের দাম চড়া

বাজারে সবজি, মাছ ও মাংসের দাম চড়া

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণরোধে সপ্তাহব্যাপী লকডাউনে গণপরিবহন বন্ধ থাকলেও পণ্যবাহী পরিবহন চলছে। এরপরও বাজারে সবজি, মাছ ও মাংসের দাম চড়া। এতে বিপাকে পড়েছেন সীমিত আয়ের মানুষেরা।

বাজারে ক্রেতাদের সমাগম কম থাকলেও ভালো কোনো সবজি কিনতে কেজি পড়ছে ৫০ থেকে ৮০ টাকা পর্যন্ত।

আর রুইয়ের কেজি ৩০০ টাকা থেকে বেড়ে এখন সাড়ে ৩০০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে। বড় রুইয়ের কেজি ৬০০ টাকার নিচে নয়। রুই মাছের মতো পাঙাশ ২০০ টাকা, পাবদা ৭০০ টাকা, তেলাপিয়া ২২০ টাকা, শিং ১০০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

লকডাউনের আগে বাজারে কাঁচা মরিচ ৪০ টাকা কেজি বিক্রি হয়েছে।

বর্তমানে বাজারে কাঁচা মরিচ ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে। যদিও বিক্রেতারা বলছেন, ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে মরিচের জমিতে পানি উঠেছে। এজন্য বাজারে কাঁচা মরিচের সরবরাহ কম। এ কারণেই কাঁচা মরিচের দাম বাড়ছে।  

আগামীতে কাঁচা মরিচের দাম আরও বাড়বে। কাঁচা মরিচের মতোই ধনেপাতা ১৮০ টাকা কেজি, মিষ্টি কুমড়া ৭০ টাকা পিস, পেঁপে ৫০ টাকা কেজি, চালকুমড়া ৬০ টাকা, ঢ্যাঁড়শ, পটোল ও কাঁকরল ৬০ টাকায় বিক্রি হচ্ছে। করলা ৭০ থেকে ৮০ টাকা, গাজর ১০০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা ও ধুন্দল ৬০ টাকা কেজিতে বিক্রি করতে দেখা গেছে।

আজ রোববার (০৪ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, করোনা ভাইরাস সংক্রমণের আগে সবজি যে দামে বিক্রি হয়েছে। লকডাউনের পর তা বেড়েছে। করোনা ভাইরাস সংক্রমণরোধে গত বৃহস্পতিবার (০১ জুলাই) থেকে সারাদেশে সাত দিনের কঠোর লকডাউন আরোপ করেছে সরকার, যা পরিচিতি পেয়েছে শাটডাউন নামে।

আরও পড়ুন


স্বাস্থ্যমন্ত্রীর ‘লজ্জা-শরম’ বলতে কিছু নেই: ফখরুল

রাজধানীতে গৃহকর্মীকে নির্যাতনের দায়ে স্বামী-স্ত্রী আটক

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনায় ১৯ জনের মৃত্যু


news24bd.tv / কামরুল