ঝিনাইদহে বৃষ্টির পানিতে নিচু এলাকায় জলাবদ্ধতা

ঝিনাইদহে বৃষ্টির পানিতে নিচু এলাকায় জলাবদ্ধতা

Other

ঝিনাইদহে কয়েকদিনের টানা বৃষ্টির পানিতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকার ফলে সদর উপজেলার বেড়বাড়ি ও ভড়ুয়াপাড়ার মাঠে ফসলী ক্ষেত ও বেশ কয়েকটি পুকুর তলিয়ে গেছে। যেখানে সেখানে পুকুর খনন করার ফলে এমনি হয়েছে বলে এলাকাবাসী জানান। এতে করে অর্ধ কোটি টাকা লোকসান হতে পারে বলে বলছেন ক্ষেত ও পুকুর মালিকেরা।

 

আজ রোববার সকালে ওই এলাকা ঘুরে দেখা যায়, পাশে একটি বিল ছিল সেটিও পুকুর খনন করা হয়েছে। এই বিল দিয়ে এসব নিচু এলাকার পানি নিষ্কাশন হত। কিন্তু প্রায় কয়েক বছর আগে শুকনো মৌসুমে এই বিল এলাকায় পুকুর খনন করে স্থানীয় প্রভাবশালী মহল। যার ফলে বন্ধ হয়ে যায় পানি নিষ্কাশন ব্যবস্থা।

এতে কয়েকদফা বৃষ্টিতে এসব এলাকায় জমা পানি নিষ্কাশন না হওয়াই সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। জলাবদ্ধতার স্বীকার অনেকেই জানিয়েছেন উপজেলা প্রশাসনকে জানানোর পরও কোন কাজ হচ্ছে না।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শাহীনের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার নাম্বারটি সারাক্ষণ বিজি পাওয়া যায়। এরপর যোগাযোগ করা হয় অফিস সহকারী (নাজির) জাহাঙ্গীর হোসেনের সাথে তিনি জানান স্যার অন্য কাজে ব্যস্ত আছে তাই সব নাম্বার ব্লক করে রেখেছে।

আরও পড়ুন


স্বাস্থ্যমন্ত্রীর ‘লজ্জা-শরম’ বলতে কিছু নেই: ফখরুল

রাজধানীতে গৃহকর্মীকে নির্যাতনের দায়ে স্বামী-স্ত্রী আটক

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনায় ১৯ জনের মৃত্যু


news24bd.tv / কামরুল