আক্রান্তের হার বাড়ছে, ঢামেকের করোনা ইউনিটে সিট খালি নেই
আক্রান্তের হার বাড়ছে, ঢামেকের করোনা ইউনিটে সিট খালি নেই

আক্রান্তের হার বাড়ছে, ঢামেকের করোনা ইউনিটে সিট খালি নেই

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সেই সঙ্গে হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর চাপ।

এমনকি ঢাকা মেডিক্যাল হাসপাতালের (ঢামেক) করোনা ইউনিটের সব সিট শেষ হয়ে গেছে। এই মুহূর্তে সেখানে নতুন রোগী ভর্তি করার মতো কোনো সিট খালি নেই।

রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢামেক কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (৪ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিক্যালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক নতুন ভবনের করোনা ইউনিটের প্রতিটি ফ্লোর ঘুরে ঘুরে করোনা রোগীদের খোঁজ-খবর নেন। কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী পরিচালক মো. আশরাফুল দুই ওয়ার্ড মাস্টার মোহাম্মদ রিয়াজ ও আবদুল গফুরসহ আরো অনেকে।

নতুন ভবন করোনা ইউনিট থেকে বেরিয়ে যাওয়ার সময় পরিচালক বলেন, রাতে নতুন ভবনে করোনা রোগী ভর্তি করার মতো সিট খালি নেই। সোমবার সকালের দিকে বেশ কিছু রোগী ছাড়পত্র পাওয়ার পর আবার সিট খালি হতে পারে। তবে আমাদের সাসপেক্ট ওয়ার্ডে কিছু বেড খালি আছে। রাতে সেখানে করোনায় আক্রান্ত কিছু রোগীদের ভর্তি করা হবে।

তিনি আরও জানান, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আক্রান্তের সংখ্যা অনেক বেড়েছে। আমাদের সঙ্গে শেখ  হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। আগামীকাল সোমবার সেখানে কিছু রোগী পাঠানো হবে। তবে আমাদের হাসপাতালে ওষুধের পাশাপাশি সেন্ট্রাল অক্সিজেন, সিলিন্ডার অক্সিজেনসহ হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা পর্যাপ্ত পরিমাণে আছে। এগুলোর কোনো সংকট আমাদের এখানে নেই।

আরও পড়ুন:


তার শরীরী আবেদনে কুপোকাত ভক্তরা

ভারতের সঙ্গে গোপন যোগাযোগ নেই: পাকিস্তান

রাস্তায় বের হওয়ার রাজধানীতে গ্রেপ্তার ৬১৮


news24bd.tv / তৌহিদ

সম্পর্কিত খবর